ধর্ষককে ফাঁসির দাবি ঢাবি শিক্ষার্থীদের

প্রকাশিতঃ ৮:৩১ অপরাহ্ণ, বৃহঃ, ৯ জানুয়ারি ২০

সময় জার্নাল প্রতিবেদক : রাজধানীর কুর্মিটোলা এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ধর্ষণের ঘটনায় বৃহস্পতিবার চতুর্থ দিনের মতো আন্দোলন অব্যাহত রেখেছে ঢাবি শিক্ষার্থীরা।

দিনভর বিক্ষোভ কর্মসূচিতে ধর্ষকের মৃত্যুদণ্ডের দাবিতে বিভিন্ন স্লোগান দিয়েছে তারা।

এদিন ঢাবির বিভিন্ন হল ও বিভাগের কয়েকশ শিক্ষার্থী প্রতিবাদ সভা ও মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এরপর ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী’ ব্যানারে কয়েকশ শিক্ষার্থী বেলা ১টার দিকে দুর্নীতি বিরোধী রাজু ভাস্কর্যের সামনে প্রতিবাদ সভার আয়োজন করে। পরে তারা ক্যাম্পাসে একটি মিছিল বের করেন। এদিকে ‘গণরুমবাসী’র ব্যানারে কয়েকশ শিক্ষার্থী ধর্ষকের কুশপুত্তলিকা দাহ ও সর্বোচ্চ শাস্তির দাবিতে কালো পতাকা মিছিল বের করে।

রোববার বিকেল সাড়ে ৫টার দিকে শেওড়া যাওয়ার উদ্দেশে ঢাবির বাসে ওঠেন ওই শিক্ষার্থী। সন্ধ্যা ৭টার দিকে কুর্মিটোলায় বাস থেকে নামার পর অজ্ঞাত ব্যক্তিরা তাকে পার্শ্ববর্তী একটি স্থানে নিয়ে যায়। সেখানে তাকে অজ্ঞান করে ধর্ষণ করা হয়। রাত ১০টার দিকে জ্ঞান ফিরলে তিনি নিজেকে নির্জন স্থানে আবিষ্কার করেন। সহপাঠীদের খবর দিলে তারা সেখানে গিয়ে তাকে উদ্ধার করে প্রথমে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যান। পরে তাকে রোববার রাত ১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

এ ঘটনায় বুধবার রাত ৪টার দিকে ঢাকার শেওড়া রেলক্রসিং এলাকা থেকে ধর্ষক মজনুকে গ্রেপ্তার করে র্যা ব। বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করা হলে তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ