ধর্ষকের কঠিন শাস্তি দাবি করেছেন ববি শিক্ষক সমিতি

প্রকাশিতঃ ২:২৯ অপরাহ্ণ, বৃহঃ, ৯ জানুয়ারি ২০

ববি প্রতিনিধি:
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের ঘটনার প্রতিবাদ জানিয়ে ধর্ষকের কঠোর শাস্তির দাবি করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শিক্ষক সমিতি।

বুধবার (৮ জানুয়ারি) ববি শিক্ষক সমিতির সভাপতি মোঃ আরিফ হোসেন ও সাধারণ সম্পাদক ড. মোঃ খোরশেদ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, আমরা অত্যন্ত বেদনাহত চিত্তে ও ক্ষোভের সাথে জানাচ্ছি যে, গত ৫ তারিখ (রবিবার) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রী বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নেমে তাঁর সহপাঠীর বাসায় যাবার পথে তাঁকে অপহরণ করে শারীরিক নির্যাতন ও ধর্ষণ করা হয়। বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শিক্ষক সমিতির পক্ষ থেকে আমরা এই জঘন্য ও পাশবিক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

বিবৃতিতে আরো বলা হয়, দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠের একজন ছাত্রীর প্রতি এ ধরণের আচরণে শিক্ষক হিসেবে আমরা ক্ষুদ্ধ ও শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রীসহ সমাজের বিভিন্ন পর্যায়ের নারীদের নিরাপত্তা নিয়ে বেশ চিন্তিত। এই ধরনের ঘটনাগুলো মানুষের মধ্যে আতংক ও সামাজিক অস্থিরতা তৈরি করছে। যথাযথ তদন্ত না হওয়া, বিচার প্রক্রিয়ার দীর্ঘসূত্রিতা ও অনেক ক্ষেত্রে দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় সামাজে এই ধরণের পাশবিক কর্মকান্ড রোধ করা যাচ্ছে না।

এই সামাজিক ব্যাধির বিস্তার রোধে অপরাধীর দ্রুত বিচার ও শাস্তি প্রদান,আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা বৃদ্ধি ও সমাজের সকল পর্যায়ের সচেতন জনগণের এগিয়ে এসে প্রতিরোধ গড়ে তোলার বিকল্প নেই। একই সাথে ঘটনা আমলে নিয়ে দ্রুত অপরাধীকে গ্রেপ্তার করায় আইন শৃঙ্খলা বাহিনীকে ধন্যাবাদ জানানো হয়েছে বিবৃতিতে। সেই সাথে শুধু গ্রেপ্তারই নয়, এটাকে দ্রুততম সময়ের মধ্যে বিচার প্রক্রিয়া সমাপ্ত করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট কর্তপক্ষের প্রতি আহ্বান জানান শিক্ষক নেতারা।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ