ধান কাটতে ২শ শ্রমিককে বরিশালে পাঠালো বাগেরহাট পুলিশ

প্রকাশিতঃ ৮:০৪ অপরাহ্ণ, শুক্র, ২৪ এপ্রিল ২০

এম.পলাশ শরীফ, বাগেরহাট : প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ধান কর্তন ও মাড়াইয়ের জন্য বাগেরহাটের মোড়েলগঞ্জ থেকে শুক্রবার ৯৯ জন ধানকাটা শ্রমিককে বরিশালের উজিরপুর উপজেলায় পাঠিয়েছেন পুলিশ প্রশাসন। এ নিয়ে দু’দফায় ২ শতাধিক শ্রমিক পাঠানো হল।

প্রাণঘাতি করানোর ঝুঁকি এড়াতে ও সামাজিক দূরত্ব বজায় রেখে নদী পথে ট্রলার যোগে এদেরকে মোড়েলগঞ্জ ফেরিঘাট থেকে বারইখালী ইউনিয়নের ৭০ ও খাউলিয়ার সন্ন্যাসী এলাকার ২৯ জনকে আনুষ্ঠানিকভাবে পাঠানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন মোড়েলগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. রিয়াজুল ইসলাম, থানা অফিসার ইন চার্জ কেএম আজিজুল ইসলাম, মোরেলগঞ্জ প্রেস ক্লাব সভাপতি মেহেদী হাসান লিপন প্রমূখ।

আমন মৌসুমের পর এ এলাকার অনেক কৃষক কর্মহীন থাকে। যার কারণে প্রতিবছর এ এলাকা থেকে হাজার হাজার কৃষক স্ব-উদ্যোগে বিভিন্ন এলাকায় ধান কাটা শ্রমিকের কাজ করতে যায়। এ বছরে করোনার সর্তকতা ও যোগাযোগ ব্যবস্থা লক ডাউনের কারণে কৃষি শ্রমিকরা যেতে পারছিলনা। অপরদিকে শ্রমিকের অভাবে হাওড় ও বিল অঞ্চলে শ্রমিকের অভাবে ধান কাটা কার্যক্রম ব্যাহত হচ্ছিল। ঠিক সেই মুর্হুতে প্রধানমন্ত্রীর পরিকল্পনা ও নির্দেশনা বাস্তবায়নে জেলা পুলিশ সুপারের মাধ্যমে বিভিন্ন জেলায় এ শ্রমিকদের পাঠানো হচ্ছে।

থানা অফিসার ইন চার্জ কেএম আজিজুল ইসলাম জানান, বাগেরহাটে এখনো করেনা মুক্ত। তারপরও এসব কৃষি শ্রমিকের স্বাস্থ্য পরীক্ষা করানো হয়েছে। এরা আবার ফিরে আসলে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হবে।

মোড়েলগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. রিয়াজুল ইসলাম জানান, এবছরে উপজেলা কৃষি দপ্তরের তালিকাভূক্ত ২ হাজার কৃষি শ্রমিক ধান কাটা মৌসুমে বিভিন্ন এলাকায় পাঠানো হবে। আর এদের সার্বিক সহযোগীতা নিশ্চিত করবে প্রশাসন।

উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান বলেন, প্রধানমন্ত্রী নির্দেশনা অনুযায়ী চলতি মৌসুমে ধানের ফসল উত্তোলনের নিশ্চিয়তা যাতে ব্যাহত না হয় সে জন্য উপজেলা কৃষি দপ্তরের তালিকাভূক্ত কৃষক পাঠানো হচ্ছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ