নজরুল বিশ্ববিদ্যালয়ে ‘ব্লু হেলমেট’ মঞ্চস্থ

প্রকাশিতঃ ১১:৩২ অপরাহ্ণ, মঙ্গল, ১ অক্টোবর ১৯

জাককানইবি প্রতিনিধি: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের পরিবেশনায় ‘ব্লু হেলমেট’ মঞ্চস্থ অনুষ্ঠিত হয়।

সোমবার ৩০ সেপ্টেম্বর ৪৬ জন শিক্ষার্থীর অংশগ্রহণে নাটকটি মঞ্চায়িত হয়।

জাতিসংঘের শান্তিরক্ষী মিশনে বাংলাদেশের ১৪৫ জন নিহত সৈনিকসহ অন্যান্য সকল আহত সৈনিকদের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে, জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে তাদের কার্যকলাপ সমূহ এ নাটকের মধ্যে তুলে ধরা হয়।

নাটকে দেখানো হয়, বাংলাদেশ সেনাবাহিনীর একটি কন্টিনজেন্ট জাতিসংঘ শান্তি মিশনের পক্ষ হয়ে কঙ্গের বাবনাথ নামক স্থানে গিয়ে তাদের সঙ্গে মেশার চেষ্টা করে। একসময় আদিবাসীদের সাথে শান্তিরক্ষী বাহিনীর সম্পর্কের উন্নতি ঘটে তাদের সঙ্গে আনন্দ-ফুর্তিতে মেতে উঠে।

ঠিক এই সময় এক বর্বর সন্ত্রাসী হামলায় হামলায় শান্তিরক্ষী বাহিনীর জন বাংলাদেশী নিহত হন। নাটকের শেষ পর্যায়ে নিহত এই সৈনিকের লাশটিকে সকলে সম্মান প্রদর্শন করেন।

এর আগে সন্ধ্যা ৭ টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ে থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের প্রভাষক মোঃ মাজহারুল হোসেন তোকদারের রচনা ও পরিচালনায় নাটকটি প্রদর্শন করা হয়।

সময় জার্নাল/ বায়েজিদ হাসান

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ