নতুন কোন রোহিঙ্গাকে নেবে না মালয়েশিয়া

প্রকাশিতঃ ৮:৪১ পূর্বাহ্ণ, শনি, ২৭ জুন ২০

মিয়ানমার থেকে যাওয়া আর কোনও রোহিঙ্গা মুসলিম শরণার্থীকে গ্রহণ না করার ঘোষণা দিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী তান সেরি মুহিউদ্দিন ইয়াসিন।

শুক্রবার (২৬ জুন) আসিয়ান দেশগুলোর সঙ্গে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে আয়োজিত এক আলোচনায় তিনি এ মন্তব্য করেন। দক্ষিণ পূর্ব এশিয়ার ১০টি দেশের এ আলোচনায় মিয়ানমারও ছিল।

অর্থনৈতিক মুক্তির উপায় খুঁজে বের করতে আয়োজিত এ অনুষ্ঠানে রোহিঙ্গাদের তৃতীয় কোনও দেশে স্থানান্তরেরও কথা বলেন প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন। একইসঙ্গে রোহিঙ্গাদের অনুপ্রবেশ ঠেকাতে আরও কঠোর পদক্ষেপ নেয়ার ঘোষণা দেন তিনি।

উল্লেখ্য নিপীড়িত জনগোষ্ঠী হিসাবে রোহিঙ্গাদের শরণার্থী কার্ড নিয়ে মালয়েশিয়ায় বসবাসের সুযোগ ছিল এতদিন। এ সুযোগ কাজে লাগিয়ে নানা উপায়ে এমনকি সমুদ্র পথেও মালয়েশিয়ায় এসেছেন অনেক রোহিঙ্গা। তবে বর্তমান সরকার রোহিঙ্গা ইস্যুতে বেশ কঠোর। গেল মাসে সমুদ্র পথে আসা নৌকাবোঝাই রোহিঙ্গাদের ফিরিয়ে দেয়ার পর শুক্রবার এ ঘোষণা দিলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।