নবীনদের পদচারণায় মুখরিত ববি ক্যাম্পাস

প্রকাশিতঃ ১২:২৩ পূর্বাহ্ণ, সোম, ১০ ফেব্রুয়ারি ২০

ববি প্রতিনিধি: অনার্স (সম্মান) প্রথম বর্ষে ক্লাস শুরুর দিনে নবীন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) ক্যাম্পাস। রবিবার নানা আয়োজনে স্ব-স্ব বিভাগ নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে।

সরেজমিনে দেখা যায়, নবীন শিক্ষার্থীরা সকাল থেকেই ক্যাম্পাসে আসতে শুরু করে। প্রত্যেক বিভাগ পৃথক পৃথক আয়োজনে ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত হয়।

ওরিয়েন্টেশন ক্লাসে স্ব-স্ব বিভাগের শিক্ষক ও নবীন-প্রবীণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। শিক্ষকরা নবীনদের রজনীগন্ধা উপহার দেয়ার মাধ্যমে ক্যাম্পাসে স্বাগত জানান। এসময় শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের পরিচিতিমূলক বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের সব নিয়ম-শৃঙ্খলা মেনে চলার জন্য নবীনদের প্রতি আহ্বান জানান।

নবীন বরণ অনুষ্ঠান শেষে সবাই যখন স্ব-স্ব বিভাগ থেকে বেরিয়ে আসে তখনই আনন্দের মাত্রা আরও বেড়ে যায়। সবার হাতে হাতে ফুল, সবাই একে অপরের সঙ্গে পরিচিত হচ্ছে। অনেকে ব্যস্ত গ্রুপ সেলফি তোলায়। অনেকে আবার বসে পড়েছে আনন্দ আড্ডায়।

ক্যাম্পাসে পুরোটা দিন অতিবাহিত হচ্ছে এমনই এক উৎসবমূখর পরিবেশে।
বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে কথা হয় লোকপ্রশাসন, অর্থনীতি এবং পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থীদের সঙ্গে। উচ্ছাস প্রকাশ করে তারা বলেন, দীর্ঘ সাধনার পর বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া একটি অন্য রকম অনুভূতি। বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম দিনে বিভাগের সম্মানিত শিক্ষক ও বড় ভাই-বোনরা বরণ করে নেওয়ায় আমরা খুবই আনন্দিত। যা ভাষায় প্রকাশ করার মত না।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ