নরসিংদীতে মুখোমুখি আ.লীগ

প্রকাশিতঃ ৯:০৪ অপরাহ্ণ, শনি, ২ নভেম্বর ১৯

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীর বেলাবো উপজেলার উজিলাবোয় নতুন কমিটি গঠনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষ মুখোমুখি অবস্থান নেয়ায় পণ্ড হয়ে গেছে কাউন্সিল। সহিংসতার আশঙ্কায় ১৪৪ ধারা জারি করে প্রশাসন। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাউন্সিল উপলক্ষে জড়ো হওয়া নেতাকর্মী ও সমর্থকদের সভাস্থল থেকে সরিয়ে দেয়াহয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে দুপুর ২টার দিকে ১৪৪ ধারা তুলে নেয়া প্রশাসন।

শনিবার (২ নভেম্বর) উপজেলাচর উজিলাবো ইউনিয়নের তিনটি ওয়ার্ডে ক্ষমতাসীন দলের কমিটি গঠনকে কেন্দ্র করে এই উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় নিদের্শনা অনুযায়ী প্রতিটি উপজেলায় ইউনিয়ন ও ওয়ার্ডে দলের নতুন কমিটি গঠনের কাজ চলছে। এরই ধারাবাহিকতায় শনিবার দুপুরে চর উজিলাবো ইউনিয়নের ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি গঠন উপলক্ষে বারৈচা বাসষ্ট্যান্ড সংলগ্ন দলীয় কার্যালয়ে কাউন্সিলের আয়োজন করা হয়। এ সময় উপজেলা নারী ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের মহিলা স¤পাদক শারমিন আক্তার খালেদাসহ দলের স্থানীয় একটি অংশ একই স্থানে সভা ডাকে।

এদিকে একই সময় আওয়ামী লীগের দুই পক্ষ মুখোমুখি অবস্থান নেয়ায় সহিংসতার আশঙ্কায় বারৈচায় সভা স্থলে ১৪৪ ধারা জারি করে প্রশাসন। পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাউন্সিলে উপলক্ষে জড়ো হওয়া নেতাকর্মী ও সমর্থকদের সেখান থেকে সরিয়ে দেয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে দুপুর ২টার দিকে ১৪৪ ধারা তুলে নেয়া হয়।

কাউন্সিল উপলক্ষে সেখানে উপজেলা আওয়ামী লীগ সভাপতি শমসের জামান রিটন, সাধারণ সম্পাদক নজরুল ইসলামসহ দলীয় নেতাকর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ