নারায়ণগঞ্জে র‌্যাবের ৩৯ সদস্য করোনায় আক্রান্ত

প্রকাশিতঃ ১০:৩৩ পূর্বাহ্ণ, বৃহঃ, ৩০ এপ্রিল ২০

নারায়ণগঞ্জের র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১১) ঊর্ধ্বতন চার কর্মকর্তাসহ ৩৯ সদস্যের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। তাদের প্রত্যেককে আইসোলেশনে রাখা হয়েছে। বুধবার (২৯ এপ্রিল) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১১ ব্যাটালিয়ানের মিডিয়া অফিসার সিনিয়র সহকারী পরিচালক মো. আলেপ উদ্দিন।

তিনি জানান, সম্প্রতি এই ব্যাটালিয়নের মোট ২২১ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। সেখান থেকে ৯০ জনের রিপোর্ট এসেছে। যাদের মধ্যে ৩৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। অন্যদের রিপোর্ট এখনও আসেনি। তবে আক্রান্তদের মধ্যে কোনো ধরনের উপসর্গ ছিল না। সবাই সুস্থ রয়েছেন। তাদের নমুনা রিপোর্ট পজিটিভ আসায় আইসোলেশনে রেখে চিকিৎসকদের নির্দেশনা মতে চিকিৎসাসেবা দেয়া হচ্ছে।

এর আগে, গত সপ্তাহে র‌্যাব-১১ ব্যাটালিয়ানের তিনজন সদস্যের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে এবং আক্রান্ত বলে শনাক্ত হয়। এরপর থেকেই পর্যায়ক্রমে অন্যান্য কর্মকর্তা ও সদস্যরা আক্রান্ত হন।

এ ব্যাপারে আলেপ উদ্দিন বলেন, নারায়ণগঞ্জ করোনার হটস্পট হিসেবে চিহ্নিত হওয়ার আগে থেকেই র‌্যাব কর্মকর্তা ও সদস্যরা সামাজিক দূরত্ব নিশ্চিত করার দায়িত্ব পালনের পাশাপাশি রাতে বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি গিয়ে দুঃস্থ মানুষদের খাবার পৌঁছে দিয়ার কাজ করে যাচ্ছেন। দায়িত্ব পালনকালে করোনায় আক্রান্ত অনেক পরিবারের মানুষদের সংস্পর্শে যেতে হয়েছে। যার কারণে র‌্যাব সদস্য ও কর্মকর্তাদের শরীরে এই ভাইরাস ছড়ায়। তবে করোনা ভাইরাস নির্মূল না হওয়া পর্যন্ত সামাজিক সেবামূলক তাদের সব ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান আলেপ উদ্দিন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ