নাশকতার মামলায় জামায়াতের আমিরসহ ‌৮৬ জনের বিচার শুরু

প্রকাশিতঃ ৯:০১ অপরাহ্ণ, মঙ্গল, ২৭ অক্টোবর ২০

রাজধানীর মতিঝিল থানায় দায়ের করা নাশকতার মামলায় জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমানসহ ১৮৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। মঙ্গলবার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন মোহাম্মদ আসাদুজ্জামান নূর এই আদেশ দেন।

এর মধ্য দিয়ে এই মামলায় বিচার শুরু হলো। বিচারক আগামী বছরের ২২ মার্চ সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য করেছেন।

এ মামলায় বিচার শুরু হওয়া আসামিদের মধ্যে রয়েছেন জামায়াতে ইসলামীর সাবেক সংসদ সদস্য হামিদুর রহমান আযাদ, ছাত্রশিবিরের সাবেক সভাপতি ফখরুদ্দিন মানিক, জামায়াতের ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ, ডা. নেছার উদ্দিন, শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি অধ্যাপক মজিবুর রহমান, ছাত্রশিবিরের প্রচার সম্পাদক আবু সালেহ মো. ইয়াহিয়া, ডা. সামিউল হক ফারুকী, জামায়াতের রোকন ডা. টি এম জাফর উল্লাহ, বুয়েট ছাত্রশিবিরের সাবেক সভাপতি মইনুল ইসলাম, সেক্রেটারি জহিরুল ইসলাম, তৌহিদুল ইসলাম, কে আই এম ইকবাল, আবু হুসাইন ও হোসনে মোবারক।

মামলার নথি থেকে জানা গেছে, রাজধানীর মতিঝিলে সরকারবিরোধী মিছিল থেকে পুলিশের গাড়িতে ককটেল বিস্ফোরণ এবং বিআরটিসির একটি বাসে আগুন দেওয়ার অভিযোগে মতিঝিল থানার উপপরিদর্শক (এসআই) রফিকুল হাসান ৬৩ জনের বিরুদ্ধে মামলা করেন। পরে ২০১৪ সালের ৩০ এপ্রিল ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মতিঝিল থানার এসআই খন্দকার জাহিদ আলী অভিযোগপত্র দাখিল করেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।