নিউইয়র্কে ২০০ বিক্ষোভকারীকে গ্রেফতার করেছে পুলিশ

প্রকাশিতঃ ৫:০৮ অপরাহ্ণ, বুধ, ৩ জুন ২০

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রে পুলিশের নিপীড়নে কৃষ্ণাঙ্গ হত্যা ও বর্ণবাদের অবসানের দাবিতে চলা বিক্ষোভে নিউইয়র্কে প্রায় ২০০ বিক্ষোভকারীকে গ্রেফতার করেছে পুলিশ।

আইন প্রয়োগকারী এক কর্মকর্তা সিএনএনকে বলেন, নিউইয়র্ক পুলিশ স্থানীয় সময় মঙ্গলবার রাতে পুরো শহর জুড়ে প্রায় ২০০ বিক্ষোভকারীকে গ্রেপ্তার করেছে এবং এই সংখ্যা আরও বাড়বে বলে আশা করা হচ্ছে। খবর সিএনএনের

সিএনএন সংবাদদাতা শিমন প্রকিপেকজ বলেন, বেশিরভাগ বিক্ষোভ শান্তিপূর্ণ হয়েছে। ম্যানহাটনে রাস্তার পাশে দাঁড়িয়ে বিক্ষোভ করতে দেখা গেছে। কিছু স্টোর মালিক, স্থানীয় বাসিন্দারাও এতে যোগ দিয়েছিলেন।

যদিও লুটপাটের কয়েকটি ঘটনা ঘটেছে। তবে সোমবার রাতে যে লুটপাট দেখা গেছে তার মতো এত ব্যাপক বা বিশৃঙ্খলা আর কোথাও দেখা যায়নি।

স্থানীয় সময় মঙ্গলবার টানা অষ্টম দিনের মতো যুক্তরাষ্ট্রের প্রায় সব শহরে বিক্ষোভ হয়েছে। কোথাও কোথাও সেনাবাহিনীর ন্যাশনাল গার্ড ও পুলিশের সদস্যরা বিক্ষোভকারীদের সঙ্গে হাঁটু গেড়ে সংহতি প্রকাশ করেন। দিনে বেশিরভাগ বিক্ষোভ কর্মসূচি শান্তিপূর্ণ থাকলেও সন্ধ্যায় কারফিউ শুরুর পর সহিংসতা ছড়িয়ে পড়তে থাকে।

বার্তা সংস্থা রয়টার্স ও ইপসোসের একটি যৌথ জরিপ মঙ্গলবার প্রকাশিত হয়। তাতে দেখা গেছে, যুক্তরাষ্ট্রের ৬৪ শতাংশ মানুষ চলমান বিক্ষোভে সমর্থন দিয়েছে এবং তারা মনে করেন আন্দোলন সঠিক পথে রয়েছে। তবে ২৭ শতাংশ মানুষ পুলিশি নিপীড়নের বিরুদ্ধে ও বর্ণবাদ অবসানের দাবিতে চলা বিক্ষোভে সমর্থন দেয়নি।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।