নিজেকে ছাড়িয়ে গেলেন মুশফিক

প্রকাশিতঃ ১০:৩১ অপরাহ্ণ, মঙ্গল, ১৭ ডিসেম্বর ১৯

স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি ক্রিকেটে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস খেললেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। মঙ্গলবার বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) রাজশাহী রয়্যালসের বিপক্ষে ৫১ বলে ৯৬ রানের ইনিংস খেলেন মুশফিক। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে যেকোন প্রতিযোগিতায় এটিই তার সেরা ব্যক্তিগত ইনিংস।

টি-টোয়েন্টি ক্রিকেটে আন্তর্জাতিক অঙ্গনে মুশফিকের সর্বোচ্চ রানের ইনিংস অপরাজিত ৭২। ২০১৮ সালে শ্রীলংকায় নিদাহাস ট্রফিতে লিগ পর্বে পরপর দু’ম্যাচে শ্রীলংকা ও ভারতের বিপক্ষে অপরাজিত ৭২ রানের ইনিংস খেলেন তিনি। আর আজকের ম্যাচের আগে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক বা অন্য কোন প্রতিযোগিতায় মুশফিকের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ছিলো ৮৬ রানের। বিপিএলেই সেটি করেছিলেন তিনি।

আজ চট্টগ্রাম পর্বের প্রথম ও টুর্নামেন্টের নবম ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ১৮৯ রান করে রাজশাহী রয়্যালস। জবাবে মুশফিকের অসাধারণ ইনিংসে ২ বল বাকি রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে খুলনা। ম্যাচের শেষ ওভারের তৃতীয় বলে আউট হবার আগে ৯টি চার ও ৪টি ছক্কায় ৫১ বলে ৯৬ রান করেন মুশফিক।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ