নির্বাচনের মাঠ ছাড়ব না, শেষটা দেখে ছাড়ব: তাবিথ

প্রকাশিতঃ ৯:২৪ অপরাহ্ণ, মঙ্গল, ৩১ ডিসেম্বর ১৯

নিউজ ডেস্ক: ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল বলেছেন, যত প্রতিকূল অবস্থাই আসুক না কেন এবার মাঠ ছাড়বেন না। নির্বাচনের শেষটা দেখে ছাড়বেন।

মঙ্গলবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে ঢাকা উত্তরের রিটার্নিং কর্মকর্তা আবুল কাশেমের কাছে মনোনয়নপত্র জমা দেয়ার পর এসব কথা বলেন তিনি।

এবার কিছুতেই মাঠ ছাড়বেন না জানিয়ে তাবিথ বলেন, গতবার পরিস্থিতি অনুকূলে ছিল না। জনগণ ভোটদানে বাধাপ্রাপ্ত হয়েছে। সেজন্য নির্বাচন বর্জন করেছিলাম। এবার শেষ পর্যন্ত নির্বাচনে থাকব। শেষটা দেখে ছাড়ব।

তিনি বলেন, গণতন্ত্রের প্রতি বিশ্বাস রেখে বিএনপি নির্বাচনে অংশ নিচ্ছে। সেই মোতাবেক আমরা মনোনয়নপত্র জমা দিয়েছি। নির্বাচন সুষ্ঠু হবে কিনা আমাদের সন্দেহ আছে। নির্বাচন নিয়ে আমরা অত্যন্ত সিরিয়াস। আশঙ্কা থাকলেও চেষ্টা করছি শেষ পর্যন্ত মাঠে থাকার।

ইভিএম বাদ দেয়ার দাবি জানিয়ে তিনি বলেন, গতবার বিতর্কিত নির্বাচন হয়েছে, নগরবাসী দেখেছে। তাই ইভিএমে যেন ভোট না হয়, সেটি আমরা বলেছি।

‘ইভিএম নিয়ে কমিশন আমাদের সঙ্গে বসবে। আমরা আশা করি, ইভিএমে ভোট না করার ব্যাপারে তাদের কনভিনস করতে পারব’-যোগ করেন তাবিথ।

এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও ইকবাল হাসান মাহমুদ টুকু। তফসিল অনুযায়ী, ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটিতে ভোটগ্রহণ করা হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আজ। যাচাই-বাছাই হবে ২ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৯ জানুয়ারি। প্রতীক বরাদ্দ হবে ১০ জানুয়ারি। ভোটগ্রহণ ৩০ জানুয়ারি।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ