নুরের মামলা প্রত্যাহার দাবি জানিয়েছেন মান্না

প্রকাশিতঃ ১১:২৯ পূর্বাহ্ণ, সোম, ৩০ ডিসেম্বর ১৯

নিউজ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রসংসদের ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে দায়ের হওয়া মামলাকে ‘মিথ্যা’ আখ্যা দিয়ে অনতিবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

রোববার বিকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত ‘২০১৮ সালের ভোট ডাকাতির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে’ এসব কথা বলেন তিনি।

মান্না বলেন, ডাকসুতে ভিপি নুর ও তার সঙ্গীদের ওপর বাতি নিভিয়ে হামলা করেছে ছাত্রলীগ। ডাকসু ভবনের ছাদ থেকে ফেলে দেয়া হয়েছে দুই শিক্ষার্থীকে। উল্টো ভিপি নুর ও তার সঙ্গীদের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছৈ। নুরসহ যাঁদের নামে মামলা হয়েছে, তা অনতিবিলম্বে প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

একাদশ নির্বাচনের সমালোচনা করে তিনি বলেন, মুক্তিযুদ্ধে গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করার জন্য আওয়ামী লীগের যেমন কৃতিত্ব দাবির অধিকার আছে, তেমনি বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে কলঙ্ক রচনা করার ইতিহাসও তাদের। ২৯ ডিসেম্বর রাতে আওয়ামী লীগ যে কলঙ্ক রচনা করেছে, তা কারও কপাল থেকে মুছবে না।

তিনি বলেন, গুম-খুন, নির্যাতন ও অত্যাচার না কমলে সরকার পতনে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার হুশিয়ারি দেন ডাকসুর সাবেক এই ভিপি।

সমাবেশে আরও বক্তব্য দেন জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরামের সভাপতিমণ্ডলীর সদস্য জগলুল হায়দার, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, জেএসডির সহসভাপতি তানিয়া রব প্রমুখ।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ