নেপালের বিরুদ্ধে ২৩ সদস্যের বাংলাদেশ ফুটবল দল ঘোষণা

প্রকাশিতঃ ৬:০৮ অপরাহ্ণ, বৃহঃ, ১২ নভেম্বর ২০

নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচের মধ্য দিয়ে মাঠে ফিরতে চলেছে বাংলাদেশ ফুটবল দল। প্রথম ম্যাচের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছে বাফুফে। দলে জায়গা করে নিয়েছেন উত্তর বারিধারার স্ট্রাইকার সুমন রেজা ও পুলিশ দলের ফরোয়ার্ড এমএস বাবলু।

শুক্রবার বঙ্গবন্ধু স্টেডিয়াসে বসবে প্রথম ম্যাচ। একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচ মাঠে গড়াবে আগামী মঙ্গলবার। ম্যাচগুলো শুরু হবে বিকেল পাঁচটায়। সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন ও টি-স্পোর্টস।

ম্যাচ দুটিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি উৎসর্গ করেছে বাফুফে। জাতীর পিতার জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ম্যাচগুলো ‘মুজিব বর্ষ ফিফা আন্তর্জাতিক ফুটবল সিরিজ ২০২০’ নামকরণ করা হয়েছে।

এদিন আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে লাল-সবুজদের প্রধান কোচ ইঙ্গিত দিয়েছেন ডিসেম্বরে হতে চলা কাতারের বিরুদ্ধে প্রীতি ম্যাচকে কেন্দ্র করে এগুচ্ছেন তারা। তাই নেপালের বিপক্ষে ম্যাচ দুটিতে বেশ ভালোই প্রস্তুতি সাড়তে পারবে জামাল ভূঁইয়ারা।
দলের নিয়মিত গোলরক্ষক আশরাফুল ইসলাম রানাকে বিশ্রামে রাখা হয়েছে। তার বদলে গোল পোস্ট সামলাতে দেখা যাবে শহিদুল আলম সোহেল অথবা আনিসুর রহমান জিকোকে।

দুই ম্যাচকে কেন্দ্র করে ৩৬ সদস্যের প্রাথমিক দল গড়া হয়েছিল। সেখান থেকে ইনজুরি, ফর্মহীনতা ও বিশ্রামের কারণে ছিটকে পড়েছেন অনেকেই।

প্রথম ম্যাচে বাংলাদেশ দল

গোলরক্ষক
শহিদুল আলম সোহেল, আনিসুর রহমান জিকো

রক্ষণ ভাগ
তপু বর্মণ, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, সুশান্ত ত্রিপুরা, রহমত মিয়া, রিয়াদুল হাসান, ইয়াছিন আরাফাত

মধ্যমাঠ
আতিকুর রহমান ফাহাদ, রবিউল হাসান, সোহেল রানা, জামাল ভূঁইয়া, মানিক হোসেন মোল্লা

আক্রমণভাগ
রাকিব হোসেন, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, মাহবুবুর রহমান সুফিল, তৌহিদুল আলম সবুজ, সাদ উদ্দিন, নাবীব নেওয়াজ জীবন, এমএস বাবলু, সুমন রেজা।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।