নোয়াখালীতে করোনা আক্রান্ত ১১শ’ ছাড়াল

প্রকাশিতঃ ৮:০১ অপরাহ্ণ, বৃহঃ, ১১ জুন ২০

মো. আবদুল্যাহ চৌধুরী, নোয়াখালী : জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে ৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃত্যু দাঁড়িয়েছে ৩৩ জনে ও আক্রান্ত ১১৭৪ জনে। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫৭ জন।

বৃহস্পতিবার (১১ জুন) বেলা সাড়ে ১১ টার দিকে এসব তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মোমিনুর রহমান।

তিনি বলেন, গত ৮ ও ৯ই জুন তাদের শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজে ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) করোনা ল্যাবে পাঠানো হয়। পরে ১০ জুন রাতে তাদের রিপোর্ট আসলে তাতে করোনা পজিটিভ আসে।

আক্রান্তদের মধ্যে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ রয়েছেন। তাদের মধ্যে ৫১ জনকে মাইজদী শহীদ ভুলু স্টেডিয়ামে স্থাপিত অস্থায়ী করোনা ভাইরাস হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। ৮৩৩ জন নিজ নিজ বাড়িতে চিকিৎসা সেবা নিচ্ছেন।

অপরদিকে সামাজিক দুরুত্ব ও স্বাস্থ্যবিধি না মানায় করোনা সংক্রমণ ও মৃত্যুর হার বেড়ে যাওয়ায় জেলা প্রশাসন ৯ই জুন থেকে ২৩শে জুন পর্যন্ত সদর উপজেলা ৩য় ও বেগমগঞ্জ উপজেলায় ৪র্থ দফা লকডাউন ঘোষণা করে। রাস্তায় চেকপোস্ট বসিয়ে সর্তক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী।

ইতিমধ্যে লকডাউন অমান্য করে রাস্তায় গাড়ী চালানোর অপরাধে ৭০টি গাড়ী আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এ তথ্য নিশ্চিত করেছেন বেগমগঞ্জ থানার ভারপাপ্ত কর্মকর্তা হারুনুর রশীদ চৌধুরী ।

প্রাণঘাতি করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সরকারের নির্দেশনায় মাঠে নেমেছে প্রশাসন। পাশাপাশি কাজ করছে সেনাবাহিনীও।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।