নোয়াখালীতে প্রবাসীকে গোপনে চিকিৎসা, হাসপাতাল লকডাউন

প্রকাশিতঃ ১২:৪৩ অপরাহ্ণ, মঙ্গল, ১৪ এপ্রিল ২০

সময় জার্নাল ডেস্ক : নোয়াখালীর জেলা শহর মাইজদীর প্রাইম হসপিটালকে লকডাউন ঘোষণা করা হয়েছে। সেখানকার চিকিৎসক,নার্সসহ সকল স্টাফকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। এক প্রবাসীকে গোপনে চিকিৎসা দেয়ার ঘটনায় এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

জানা গেছে, নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার বাসিন্দা ও ইতালি ফেরত মোরশেদ আলম (৪৫) করোনা আক্রান্তের উপসর্গ নিয়ে গত ৫ এপ্রিল প্রাইম হসপিটালে ভর্তি হন। তাকে ৫০৪ নম্বর কেবিনে রেখে চিকিৎসা দেয়া হয়। গত ৯ এপ্রিল রোগীর শারীরিক অবস্থার অবনতি ঘটলে ঢাকায় স্থানান্তরের চেষ্টা করা হয়। কিন্তু পথিমধ্যে তার মৃত্যু ঘটে।

ইতিমধ্যে রোগীর নমুনা পরীক্ষায় করোনা আক্রান্তের তথ্য মিলেছে। এ পরিস্থিতিতে হাসপাতালটির বিরুদ্ধে গুরুতর অভিযোগ উঠেছে করোনা সংক্রমণে সহায়তার।

নোয়াখালী সিভিল সার্জন ডা. মো. মোমিনুর রহমান সোমবার রাতে জানান, আগামী ১৪ দিন হসপিটালটি লকডাউন থাকবে। এ সময়ে পুরো হাসপাতাল জীবানুনাশক দিয়ে পরিস্কার পরিচ্ছন্ন করতে হবে। সেখানে কর্মরত সকল ডাক্তার,নার্স, ওয়ার্ডবয়সহ সকল স্টাফকে নিজ নিজ বাড়িতে কোয়ারেন্টিনে থাকতে হবে।

প্রাইম হসপিটাল কর্তৃপক্ষ করোনা আক্রান্ত ব্যক্তির তথ্য গোপন রেখে চিকিৎসা দেওয়ায় লকডাউনের সিদ্ধান্ত নিতে হয়েছে বলে সংশ্লিস্টরা জানান। জনগণ ও রোগীদের নিরাপত্তার স্বার্থে স্বাস্থ্যবিভাগ সোমবার রাত থেকে হাসপাতালটি লকডাউন করার নির্দেশনা প্রদান করেছে।

উল্লেখ্যঃ- অত্র হাসপাতালটির বিরুদ্ধে অতীতেও ভূল চিকিৎসা, ভূয়া ডাক্তার, মেয়াদউত্তীর্ন ঔষধ সহ শত শত অভিযোগ রয়েছে। বিভিন্ন সময়ে জেলা প্রসাশক ও ম্যাজিস্ট্রেট দফায় দফায় জরিমানা ও বিভিন্ন ধরনের সাজা দিলেও তাদের মধ্যে বিন্দু মাত্র সচেতনতা আসেনি। এমতবস্থায় নোয়াখালীবাসীর মধ্যে তীব্র আতংক ছড়িয়ে পড়েছে।

তথ্য সূত্র : মোঃ নূরুল ইসলাম (রুবেল), ব্যস্থাপনা পরিচালকঃ-মোহনা এন্টারপ্রাইজ। বসুন্ধরা আবাসিক এলাকা, ঢাকা৷

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ