পঞ্চগড়ে বিজয় দিবস পালিত

প্রকাশিতঃ ২:০০ অপরাহ্ণ, সোম, ১৬ ডিসেম্বর ১৯

দেলোয়ার নয়ন, পঞ্চগড় প্রতিনধি: পঞ্চগড়ে উদযাপিত হয়েছে মহান বিজয় দিবস। দিনের প্রথম প্রহরে সুর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে বিজয় দিবসের কর্মসূচি শুরু হয়। কর্মসূচির শুরুতেই জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করেন।

পরে সার্কিট হাউজ চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করা হয়। এরপর জেলার বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেডিয়ামে বর্ণাঢ্য কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়। সেখানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, পুলিশ, আনসার ভিডিপি, বয়স্কাউট ও গার্লগাইডদের সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন ও পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী।

এছাড়া সরকারি অডিটোরিয়ামে জেলা পরিষদ দুপুরে পৌরসভা ও সদর উপজেলার মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছে।

দিবসটি উপলক্ষে জেলার সকল মসজিদ মন্দিরে বিশেষ মোনাজাত ও প্রার্থনার আয়োজন করা হয়েছে। জেলখানা, শিশু পরিবার ও হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।

মহিলাদের অংশগ্রহণে কালেক্টরেট আদর্শ শিক্ষা নিকেতনে ক্রীড়া অনুষ্ঠান ও মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। পঞ্চগড় সরকারি অডিটোরিয়াম ও চৌরঙ্গী মোড়ে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন করবে জেলা তথ্য অফিস।

এছাড়াও বিকেলে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেডিয়ামে প্রীতি ফুটবল ম্যাচ এবং সন্ধ্যায় সরকারি অডিটোরিয়ামে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ