পরিকল্পিত পরিবার ও বাল্যবিবাহ প্রতিরোধে কর্মশালা

প্রকাশিতঃ ৪:০১ অপরাহ্ণ, বুধ, ১১ মার্চ ২০

সুনামগঞ্জ প্রতিনিধি: পরিকল্পিত পরিবার গঠন,বাল্যবিয়ে ও কৈশোরে গর্ভধারণ প্রতিরোধ বিষয়ক অবহিতকরন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে সুনামগঞ্জ শহরের হাছননগরস্থ ই.পি.আই ভবনের সেমিনার হলে জেলায় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মীদের সাথে এ অবহিতকরন কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি’র বক্তব্যে পরিবার পরিকল্পনা বিভাগের যুগ্ম সচিব ও সিলেট জোনের পরিচালক মোঃ কুতুব উদ্দিন বলেন, সিলেট বিভাগ সারাদেশের তুলনায় অনেক পিছিয়ে আছে। এ বিভাগে শিক্ষার হারও কম। সেজন্য সচেতনতার অভাব রয়েছে। তাই মেয়েদেরকে লেখাপড়া শিখিয়ে সচেতন করে তুলতে হবে। এক্ষেত্রে পুরুষদের এগিয়ে আসতে হবে।

অর্থ ও নিরাপত্তাজনিত কারনে সিলেট বিভাগের অভিভাবকরা কম বয়সে মেয়েদের বিয়ে দিয়ে দেন তাই বাল্যবিবাহের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

এ সময় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সোহেল মাহমুদ, সহকারী সিভিল সার্জন আশরাফুল হক, পরিবার পরিকল্পনা বিভাগের সহকারি পরিচালক আসমা হাসান, পরিবার পরিকল্পনা সুনামগঞ্জের উপ-পরিচালন মোঃ মোজাম্মেল হক, অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন।

 

সময় জার্নাল / সালেহ আহমেদ

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ