পশ্চিমবঙ্গের লকডাউনে হিলি স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ

প্রকাশিতঃ ২:১৪ অপরাহ্ণ, মঙ্গল, ২৪ মার্চ ২০

মুরাদ ইমাম কবির, হিলি : করোনাভাইরাসের সংক্রমন প্রতিরোধে ভারতের পশ্চিমবঙ্গে চলা লকডাউনের কারণে হিলি স্থলবন্দর দিয়ে আজ মঙ্গলবার থেকে ভারত-বাংলাদেশের মধ্যে পণ্য আমদানি-রফতানি বন্ধ রেখছে ভারতীয় কর্তৃপক্ষ। ফলে সকাল থেকে কোন পণ্যবাহী ট্রাক ভারত থেকে আমদানিকৃত পণ্য নিয়ে দেশে প্রবেশ করেনি।

বাংলাহিলি কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সচিব শাহিনুর ইসলাম সময় জার্নালকে জানান, পশ্চিমবঙ্গে লক ডাউন চলবে আগামী ৩১ মার্চ পর্যন্ত। লকডাউন শেষে বন্দরের আমদানি-রফতানি আবার চালু হবে।

এদিকে বন্দর দিয়ে আজ আমদানি-রফতানি বন্ধ থাকলেও বন্দরের অভ্যন্তরে পানামা ওয়ার হাউজে পণ্য উঠা-নামা ও ছাড় করণের কাজ স্বাভাবিক গতিতে চলছে।

ইমিগ্রেশন কর্তৃপক্ষ জানিয়েছেন, বাংলাদেশে অবস্থানকারী ভারতীয় নাগরিকদের ভারতে প্রবেশ বন্ধ করে দিয়েছে ভারতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষ। ফলে ভারতীয় নাগরিকরা তাদের দেশে প্রবেশ করতে পারছেনা। তবে ভারতে অবস্থানরত বাংলাদেশি নাগরিকরা ইমিগ্রেশন দিয়ে দেশে প্রবেশ করতে পারবে।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ