পালিয়ে থাকলে ৯ জন চিকিৎসক করোনায় আক্রান্ত হলেন কিভাবে?

প্রকাশিতঃ ৮:৫০ পূর্বাহ্ণ, বুধ, ৮ এপ্রিল ২০

ডা. মা’রুফ রায়হান খান :

গত কয়েক ঘণ্টায় ৩ জন চিকিৎসক আক্রান্তের খবর পেলাম। এ পর্যন্ত ৯ জন চিকিৎসক আক্রান্ত। পালিয়ে থেকেও যে তারা কীভাবে আক্রান্ত হলেন আমি তা-ই বুঝি না। চিকিৎসকগণের আক্রান্ত হইয়াই প্রমাণ করিতে হইবে তাহারা পলায়ন করেন নাই।

আমার আব্বু-আম্মু প্রতিদিন গভীর উৎকণ্ঠা নিয়ে ফোন দেন। কী খবর জানতে চান। আমি আসলে কী উত্তর দেব কেউ শিখিয়ে দেবেন? আমি জানি না আমার কী খবর। আমি জানি না সবাইকে ছেড়েছুড়ে এই দূর পরবাসে আমি কেমন আছি। আমি জানি না পরদিন ৩ বেলা আমি কোথায় খাব। আমার বৃদ্ধা বুবু সবকিছু ছেড়ে চলে আসতে বলেন। আমার স্বজনরাও তা-ই বলেন।

আমি গত ১০ মাস ধরে দেশের অন্যতম সর্ববৃহৎ হাসপাতালের অন্যতম ব্যস্ত ওয়ার্ডে সকাল-বিকেল-রাত একাকার করে একটি কানাকড়িও ছাড়া সার্ভিস দিচ্ছি এ কথাটি মাননীয় প্রধানমন্ত্রীকে কেউ জানাতে পারবেন? পরিবার ছেড়ে এই অচিন শহরে নিজের টাকায় খাই, নিজের টাকায় বাসা ভাড়া দিই। আমি একটু বিনয়ের সাথে দেখতে চাই কোন বিদেশি চিকিৎসকটি এমন বিনা পয়সায় সরকারি হসপিটালে সার্ভিস দেবে কিংবা ক্লিনিকে ৭৫ টাকা ঘণ্টায় ডিউটি করবে।

আমার আব্বু- আম্মুর ওপর মাঝেমাঝে অভিমান হয় কেন আমাকে ডাক্তার বানালেন, এর ওর হুমকি-ধামকি আর পাবলিকের বিশ্রীভাষায় গালি খেতে ডাক্তার বানিয়েছেন?

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ