পিকনিকের আড়ালে জামাতের সম্মেলন, আটক ৭৬

প্রকাশিতঃ ৪:৫২ অপরাহ্ণ, শুক্র, ২০ ডিসেম্বর ১৯

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার স্বপ্নপুরী পিকনিক স্পট থেকে পিকনিকের নাম করে গোপনে রোকন সম্মেলন করার সময় বাংলাদেশ জামায়াতে ইসলামীর নেতাসহ ৭৬ জনকে আটক করেছে পুলিশ।

১৯ ডিসেম্বর দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত উত্তরবঙ্গের সবচেয়ে বড় পিকনিকস্পট ‘স্বপ্নপুরী’ থেকে গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে অভিযানে চালিয়ে তাদের আটক করা হয়।

এসময় তাদের কাছ থেকে বেশ কিছু ইসলামিক বই, লিফলেট, ২টি মিনিবাস, ৩টি প্রাইভেটকার ও বেশ কয়েকটি মোটরসাইকেল জব্দ করা হয়।

আটকদের মধ্যে জয়পুরহাট জেলা জামায়াতের আমির মোস্তাফিজুর রহমানসহ জয়পুরহাট, রংপুর, দিনাজপুর জেলা ও উপজেলা জামায়াতের ৭৬ জন রোকন রয়েছেন।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, জয়পুরহাট জেলা জামায়াতের আমির মোস্তাফিজুর রহমানসহ ৮৩ রোকনকে নিয়ে দিনাজপুর স্বপ্নপুরীতে ‘রোকন সম্মেলন’ করছেন। এ সময় এনএসআইয়ের যুগ্ম পরিচালক শেখ গোলাম মোস্তফা শুভর নেতৃত্বে দিনাজপুরের নবাবগঞ্জ পুলিশের সহায়তায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

পুলিশ জানায়, আজ দুপুরে ২টি পিকনিকের বাস ভাড়া করে স্বপ্নপুরীতে গিয়ে অবস্থান নেয় জয়পুরহাট, রংপুর ও দিনাজপুর জেলার জামায়াতের রোকনসহ সহকর্মীরা। সেখানে তারা সম্মেলনের আয়োজন করে। বিকেল ৪টার দিকে দিনাজপুর এনএসআই গোপন সংবাদের ভিক্তিতে বিষয়টি জানতে পারে।

এ সময় এনএসআইয়ের যুগ্ম পরিচালক শেখ গোলাম মোস্তফা শুভ কর্মকর্তাদের নিয়ে নবাবগঞ্জ থানা পুলিশের সহায়তায় স্বপ্নপুরীতে অভিযান চালায়। অভিযানে সম্মেলন চলা অবস্থায় জয়পুরহাট জেলার বাংলাদেশ জামায়াতের আমির মোস্তাফিজুর রহমানসহ ৭৬ জন রোকনকে আটক করেন।

নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অশোক কুমার চৌহান বিষয়টি নিশ্চিত করে বলেন, স্বপ্নপুরীর ভেতরে পিকনিকের নাম করে আজ রোকন সম্মেলন করতে যায় জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার বাংলাদেশ জামায়াতে ইসলামীর নেতা ও রোকনরা।

তিনি আরো বলেন, গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে পুলিশ আজ দুপুর ২টায় স্বপ্নপুরীতে অভিযান চালায়। দুই ঘন্টা অভিযানের পর বিকাল ৪টায় তাদের আটক করে নবাবগঞ্জ থানায় আনা হয়।আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ