পেঁয়াজের দাম খুচরায় ১০০ টাকার নিচে নামছে

প্রকাশিতঃ ১:২৭ অপরাহ্ণ, মঙ্গল, ৫ নভেম্বর ১৯

নিউজ ডেস্ক: আগামী দুই-তিন দিনের মধ্যে খুচরা পর্যায়ে পেঁয়াজ কেজি প্রতি ১০০ টাকার মধ্যে ভোক্তারা কিনতে পারবেন বলে জানিয়েছেন খাতুনগঞ্জের হামিদুল্লাহ মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ইদ্রিস আলী। খাতুনগঞ্জে পাইকারি বাজারে কেজি প্রতি পেঁয়াজ ৮০-৮৫ টাকায় বিক্রি হবে বলে জানান তিনি।

মঙ্গলবার (৫ নভেম্বর) সকালে চট্টগ্রামের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রশাসনের সঙ্গে পেঁয়াজ ব্যবসায়ীদের বৈঠক শেষে তিনি এ ঘোষণা দেন।

বাণিজ্য মন্ত্রণালয়ের উপ সচিব মো. সেলিম হোসেন বলেন, দু-এক দিনের মধ্য খুচরা বাজারে ১০০ টাকার নিচে আনতে যা যা করা দরকার খাতুনগঞ্জের ব্যবসায়ীরা করবেন বলে আশ্বাস দিয়েছেন।

তিনি বলেন, মিশর থেকে পেঁয়াজ আমদানি হচ্ছে। ৫০ হাজার টন আনছে এস আলম গ্রুপ, ৯ হাজার টন আনছে মেঘনা গ্রুপ। দেশি পেঁয়াজের মৌসুমও শুরু হবে শিগগির। সংকট থাকবে না। বাজারে মজুদ যথেষ্ট আছে। তাই দাম বাড়ার আশঙ্কা নেই। দুই সপ্তাহের মধ্যে পেঁয়াজের দাম ৪০ টাকার মধ্যে নেমে আসবে।

বিশেষ মনিটরিং টিম বাজার তদারক করছে। সারা দেশে এ টিম কাজ করছে।

ব্যবসায়ীরা ডকুমেন্ট ছাড়া লেনদেন না করার আশ্বাস দিয়েছেন। ইনভয়েস মূল্যের ওপর সামান্য লাভে পেঁয়াজ বিক্রি করবেন বলে জানিয়েছেন।

স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক ইয়াসমিন পারভিন তিবরীজি বলেন, ১০ ট্রাক পেঁয়াজ নিয়েছে মোবাইলে অর্ডারের মাধ্যমে। আগামী কাল থেকে সঠিক ডকুমেন্ট ছাড়া পেঁয়াজ আড়তে তুলবেন না বলে অঙ্গীকার করেছেন। তাহলে ন্যায্য মূল্যে বিক্রি করতে হবে। ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

ক্যাবের চট্টগ্রাম বিভাগীয় সভাপতি এসএম নাজের হোসাইন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ পরিচালক শাহিদা সুলতানা, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম প্রমুখ বৈঠকে আলোচনা করেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ