প্রচারের শুরুতেই ইসিকে যা বললেন ইসরাক

প্রকাশিতঃ ২:০৭ অপরাহ্ণ, শুক্র, ১০ জানুয়ারি ২০

সময় জার্নাল ডেস্ক : প্রচারের শুরুতেই নির্বাচন কমিশনের (ইসি) ভূমিকার সমালোচনা করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে (ডিএসসিসি) বিএনপির মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন। তিনি ইসিকে মেরুদণ্ডহীন ও নখদন্তহীন বাঘ বলে মন্তব্য করেছেন।

শুক্রবার (১০ জানুয়ারি) সকালে রাজধানীর গোপীবাগের সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টারে অবস্থিত ডিএসসিসি নির্বাচনের রির্টানিং কর্মকর্তার অস্থায়ী কার্যালয়ে প্রতীক বরাদ্দ শেষে বেরিয়ে এসে তিনি এ মন্তব্য করেন।

ইশরাক হোসেন বলেন, আওয়ামী লীগ মেয়র প্রার্থীর বিরুদ্ধে গত তিনদিন আগে ইসিতে লিখিতভাবে অভিযোগ দিয়েছি। তারা কোনো পদক্ষেপ নেয়নি, কালবিলম্ব করছে। তাদের অবস্থা আমরা বুঝি। তাদের সেই ক্ষমতা নেই। এ নিয়ে আমরা বিচলিত নই, পরোয়া করি না। আমরা আচরণবিধি মেনে চলছি।

আওয়ামী লীগের মন্ত্রী-এমপিদের নির্বাচনী প্রচারণায় অংশ নেয়ার অনুমতির জন্য ইসিতে আবেদন প্রসঙ্গে বিএনপির মেয়র প্রার্থী বলেন, এসব মিডিয়ায় কথা বলার অজুহাত। তারা প্রচার করছেন, ঘরোয়া বৈঠকেও অংশ নিচ্ছেন। আমাদের কাছে সব তথ্য আছে। আমরা তো এক শহরে বাস করি, ভিনগ্রহে বাস করি না।

বাবার স্মৃতি রোমন্থন করে তিনি বলেন, বাবা (সাদেক হোসেন খোকা) বেঁচে থাকলে নিশ্চয়ই আমার জন্য গর্ববোধ করতেন। তিনি ৩৫ বছর বিএনপির রাজনীতি করেছেন। ১৯৯১ সালে প্রথম ধানের শীষ প্রতীকে নির্বাচন করেছেন। সেই প্রতীক নিয়ে আমি মেয়র পদে নির্বাচন করছি। এই প্রতীকে পাস করে দলের প্রত্যাশা পূরণ করবো। আমার বাবা, দেশবাসী ও আমার জন্য দোয়া করবেন।

আগামী ৩০ জানুয়ারি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ও ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচন অনুষ্ঠিত হবে। দুই সিটিতেই এবার ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) পদ্ধতিতে ভোট হবে।

আজ রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে প্রতীক বরাদ্দ পেয়েছেন দুই সিটির মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। আজ থেকেই নির্বাচনী প্রচার শুরু।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ