প্রতিমন্ত্রীকে সামনে রেখে গালাগালি হাতাহাতি

প্রকাশিতঃ ৯:৩০ অপরাহ্ণ, রবি, ১৫ ডিসেম্বর ১৯

নিউজ ডেস্ক: পাটকল শ্রমিকদের ধর্মঘট নিয়ে পাটকল শ্রমিক লীগ ও পাটকল সিবিএ-ননসিবিএ সংগ্রাম পরিষদের মধ্যে মতবিরোধ দেখা দিয়েছে। এর জেরে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের সামনেই শ্রমিকদের মধ্যে গালাগালি ও হাতাহাতির ঘটনা ঘটে।

মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোতে অচলাবস্থা নিরসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা জানাতে রোববার বিকেলে মতিঝিলের বিজিএমসি ভবনে বৈঠকে বসেন প্রতিমন্ত্রী। বৈঠক শেষে এ ঘটনা ঘটে।

প্রায় দেড় ঘণ্টার বৈঠক শেষে সন্ধ্যায় বৈঠকস্থল থেকে শ্রমিক লীগের পক্ষ থেকে ঘোষণা দেয়া হয়, ৩১ ডিসেম্বর পর্যন্ত ঘোষিত আন্দোলন স্থগিত করা হয়েছে।

তবে সিবিএ-ননসিবিএ সংগ্রাম পরিষদের পক্ষ থেকে এর বিরোধিতা করা হয়। সংগঠনটির নেতারা বলতে থাকেন, প্রতিমন্ত্রীর আহ্বানে ১৭ ডিসেম্বর পর্যন্ত আন্দোলন স্থগিত করা হয়েছে।

এরপর দুই গ্রুপের সমর্থকদের মধ্যে কথাকাটাকাটির একপর্যায়ে একজন আরেকজনকে গালি দেন। এরপর উপস্থিতদের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। সেই সঙ্গে চলে বাগবিতণ্ডা।

এ সময় পাশেই এক টেবিলের সামনে বসেছিলেন প্রতিমন্ত্রী।

দুই গ্রুপের বাগবিতণ্ডা থামার পর পাটকল সিবিএ-ননসিবিএ সংগ্রাম পরিষদের আহ্বায়ক সরদার আব্দুল হামিদ বলেন, প্রতিমন্ত্রীর আহ্বানে আমরা ২২ ডিসেম্বর পর্যন্ত আন্দোলন স্থগিত করেছি। এরপর প্রতিমন্ত্রী বলেন, আমার আহ্বানে দুই পক্ষ আন্দোলন স্থগিত করেছে; এতে আমি খুশি। তারা যে সময় দিয়েছেন এ সময়ের মধ্যেই তাদের দাবি-দাওয়া মানা হবে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ