চকরিয়ার ভার্চু স্কুলের ক্রীড়ানুষ্ঠানে বক্তারা
প্রতিযোগিতা প্রতিভা বিকাশের শ্রেষ্ঠ মাধ্যম

প্রকাশিতঃ ১:১১ অপরাহ্ণ, সোম, ১৬ মার্চ ২০

কক্সবাজার সংবাদদাতা: কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার সমবায়ী ইউনিয়ন বদরখালীর ভার্চু স্কুল অ্যান্ড কলেজের তৃতীয় বার্ষিক ক্রীড়ানুষ্ঠান আজ শনিবার (১৪ই মার্চ’২০২০) শুরু হয়েছে। সকালে জাঁকজমকপূর্ণ আনুষ্ঠানিকতায় আমন্ত্রিত অতিথি, অভিভাবক ও শিক্ষক-শিক্ষার্থীর উপস্থিতিতে জাতীয় সংগীত ও কুচকাওয়াজের মধ্য দিয়ে তিনদিনের অনুষ্ঠানটি উদ্বোধন হয়।

এসময় বক্তরা বলেন, ‘প্রতিযোগিতা’ প্রতিভা ও সৃজনশীলতা বিকাশের শ্রেষ্ঠ মাধ্যম। স্কুল-কলেজের ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা থেকে জাতীয় পর্যায়ে বহু প্রতিভা বেরিয়ে এসেছে। স্থান করে নিয়েছে আন্তর্জাতিক পর্যায়েও। বয়ে এনেছে দেশের সুনাম ও ব্যক্তির যশ-খ্যাতি। একদিন নবপ্রতিষ্ঠিতভার্চু স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরাও তেমন সাফল্য বয়ে আনবে বলে আশাবাদ ব্যক্ত করেন তারা।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানটি প্রবীণ শিক্ষক মাস্টার নুরুন্নবী। অনুষ্ঠানে বক্তব্য রাখেন এশিয়ার অন্যতম বৃহত্তম সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির পরিচালক আহমদ আলী মাজু।

স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মহি উদ্দিন কাদের অদুল, মৌলানা আজিজুর রহমান ও নেজাম উদ্দীন প্রমুখ। এসময় অনুষ্ঠান স্মারক প্রতিযোগের তৃতীয় সংখ্যার মোড়ক উন্মোচন করেন অতিথিরা। ক্রীড়ানুষ্ঠানের ইভেন্টগুলো পরিচালনা করেন ভার্চু স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক ইমরানুল ইসলাম, ওসমান গণি ও মোহাম্মদ রুস্তম।

অনুষ্ঠানের প্রথম দিন শনিবার বিকাল পর্যন্ত প্রথম থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের ক, খ ও গ বিভাগে মোট ৩২টি ইভেন্টের প্রতিযোগিতা সম্পন্ন হয়। আগামিকাল রবিবার প্রতিযোগিতা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান রয়েছে।

এদিন প্রধান অতিথি হিসেবে কক্সবাজার-১ (চকরিয়া- পেকুয়া) আসনের সংসদ সদস্য জাফর আলমসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিত থাকার কথা রয়েছে। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে, এশিয়ান টিভি, দৈনিক যুগান্তর, চট্টগ্রামের দৈনিক সুপ্রভাত বাংলাদেশ, সময় জার্নাল ও রেডিও টুডে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ