প্রতি উপজেলায় ১০ জন করে চিকিৎসক নিয়োগ: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

প্রকাশিতঃ ৭:৪৩ অপরাহ্ণ, বৃহঃ, ১৪ নভেম্বর ১৯

নিউজ ডেস্ক: স্বাচ্ছন্দ্যে চিকিৎসা সেবা দিতে শিগগিরই প্রতিটি উপজেলায় কমপক্ষে ১০ জন করে চিকিৎসক নিয়োগ দেওয়া হবে। বৃহস্পতিবার সংসদে বিএনপি দলীয় সদস্য হারুনুর রশিদের এক সম্পূরক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের পক্ষে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, ৩৯তম বিশেষ বিসিএস’র মাধ্যমে প্রায় ৪ হাজার ৭৫০ জন চিকিৎসক নিয়োগ প্রক্রিয়া চলমান রয়েছে, এসব চিকিৎসক নিয়োগ হলে স্বাস্থ্যসেবা সরবরাহের ক্ষেত্রে স্বাচ্ছন্দ্য আসবে।

প্রতিমন্ত্রী বলেন, বিসিএসে প্রায় ৪ হাজার ৫৫০ জন প্রার্থী সাফল্যের সঙ্গে পাস করেছেন এবং এই চিকিৎসকদের নিয়োগের বিষয়টি প্রধানমন্ত্রীর কর্তৃক জনপ্রশাসন মন্ত্রণালয় ইতিমধ্যে অনুমোদন দিয়েছে। এখন এই চিকিৎসকদের নিয়োগ রাষ্ট্রপতির অনুমোদনের অপেক্ষায় রয়েছে, তিনি এখন বিদেশ সফরে রয়েছেন।

তিনি জানান, সারাদেশে ৪ হাজার পাঁচশর বেশি চিকিৎসককে বিভিন্ন পদে পোস্টিং দেওয়া হবে এবং তারপরে আমরা প্রতি উপজেলায় কমপক্ষে ১০ জন চিকিৎসক পাবো। নিয়োগের এই প্রক্রিয়া সর্বোচ্চ ১৫ দিনের মধ্যে শেষ হবে বলে আশা করছি।

জাতীয় পার্টির সদস্য মুজিবুল হকের অপর এক সম্পূরক প্রশ্নের জবাবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেকের পক্ষে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, সরকার ইতিমধ্যে চিকিৎসকদের সকল ধরণের সংযুক্তি বাতিল করে দিয়েছে এবং সার্ভিস রোল অনুযায়ী, সদ্য নিয়োগপ্রাপ্ত চিকিৎসকদের তাদের চাকরির শুরু থেকে কমপক্ষে দুবছর ধরে উপজেলাতে তাদের কর্তব্য স্থানে থাকতে হবে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ