প্রায় ৩ মাস পর আন্তর্জাতিক রুটে বিমানের ফ্লাইট শুরু

প্রকাশিতঃ ৭:৩৮ অপরাহ্ণ, রবি, ২১ জুন ২০

মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে প্রায় ৩ মাস বন্ধ থাকার পর শুরু হয়েছে আন্তর্জাতিক রুটে জাতীয় পতাকাবাহী বাংলাদেশ বিমানের ফ্লাইট। রোববার বেলা ১২টায় ১৮৭ জন যাত্রী নিয়ে লন্ডনের উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে গেছে বিমানের প্রথম ফ্লাইট।

বিমানের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বিষয়টি নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট বিমান কর্মকর্তারা বলেন, করোনাভাইরাস বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ায় গত ২৯ এপ্রিলের পর থেকে বিমানের যুক্তরাজ্যের লন্ডন ও ম্যানচেস্টার রুটের যাত্রীবাহী ফ্লাইট বন্ধ হয়ে যায়। এর আগে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) নিষেধাজ্ঞার কারণে চীন ছাড়া সব আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচল বন্ধ হয়। তবে ১৬ জুন থেকে কাতার ও যুক্তরাজ্যে এবং ২১ জুন থেকে আরব আমিরাতে ফ্লাইট চলাচলের অনুমতি দেয় বেবিচক। আগামী ১ জুলাই থেকে তুরস্কেও ফ্লাইট চলাচল শুরু হতে পারে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।