পয়েন্ট ভাগ করতে হলো প্রোটিয়া-উইন্ডিজদের

প্রকাশিতঃ ১০:৩১ অপরাহ্ণ, সোম, ১০ জুন ১৯

স্পোর্টস ডেস্ক : সাউদাম্পটনের হ্যাম্পাশায়ার বোলে চলতি বিশ্বকাপের ১৫তম ম্যাচে নেমেছিল দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজ। টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। ম্যাচ শুরু হয় বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায়। তবে, বৃষ্টির কারণে অবশেষে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। দুদলই পয়েন্ট ভাগাভাগি করেছে।

বৃষ্টির আগে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ছিল ৭.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ২৯ রান। প্রোটিয়াদের হয়ে উদ্বোধনী জুটিতে ব্যাট করতে নামেন কুইন্টন ডি কক এবং হাশিম আমলা। নিজের প্রথম ওভারে বল করতে এসে কুইন্টন ডি কককে কট বিহাইন্ডের ফাঁদে ফেলেন কেমার রোচ। তবে ডিআরএসের সাহায্য নিয়ে সে যাত্রায় বেঁচে যান ডি কক। রিভিউতে দেখা যায় বল তার ব্যাটে কিংবা গ্লাভসে লাগেনি। বল লেগেছে তার থাই প্যাডে। আর তাই রিভিউতেই সে যাত্রায় রক্ষা প্রোটিয়া উইকেটরক্ষক ব্যাটসম্যানের।

রিভিউ নিয়ে ডি কক বেঁচে গেলেও পরের ওভারে শেল্ডন কটরেলের বলে স্লিপে দাঁড়িয়ে থাকা ক্রিস গেইলের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান হাশিম আমলা। নামের পাশে মাত্র ৬ রান যোগ করতে পেরেছিলেন আমলা। ষষ্ঠ ওভারের প্রথম বলে শাই হোপের হাতে ক্যাচ দিয়ে কটরেলের দ্বিতীয় শিকারে পরিণত হন এইডেন মার্করাম। আউট হওয়ার আগে মাত্র ৫ রান করেছিলেন মার্করাম।

এরপর বৃষ্টি নামলে মাঠে আর বল গড়ায়নি। অপরাজিত ছিলেন ডি কক (১৭) আর দলপতি ফাফ ডু প্লেসিস (০)।

মাঠের লড়াইয়ে দক্ষিণ আফ্রিকার সময়টা ভালো যাচ্ছে না বেশি। বিশ্বকাপের শুরুতেই ধাক্কা খেয়ে পিছিয়ে গেছে প্রোটিয়ারা। প্রথম ম্যাচে ১০৪ রানে হেরেছে স্বাগতিক ইংল্যান্ডের কাছে, দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের কাছে ১৪ রানে আর নিজেদের তৃতীয় ম্যাচে ভারতের কাছে ৬ উইকেটের হার প্রোটিয়াদের। এই ম্যাচেও জয়ের দেখা পেল না প্রোটিয়ারা। চার ম্যাচ খেলে তাদের পয়েন্ট মাত্র ১।

অন্যদিকে শেষ ১৯৭৯ সালে কিংবদন্তি অধিনায়ক ক্লাইভ লয়েডের হাত ধরে জোড়া শিরোপা জিতেছিল উইন্ডিজ দল। তবে এরপরে আর শিরোপার স্বাদ উপভোগ করতে পারেনি ক্যারিবীয়রা। এবারের বিশ্বকাপের আগে ব্যাটিং বোলিং দুই জায়গাতেই দারুণ ফর্মে আছে উইন্ডিজরা। নিজেদের প্রথম ম্যাচেই নিজেদের জাত চিনিয়েছে ক্যারিবীয়রা। পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়েছে তারা। তবে, দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ১৫ রানে হেরেছে তারা।

দক্ষিণ আফ্রিকা একাদশ: ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, কুইন্টন ডি কক, এইডেন মার্করাম, ডেভিড মিলার, ইমরান তাহির, আন্দেইল ফেলুকাওয়ো, কেগিসো রাবাডা, ক্রিস মরিস, ভ্যান ডার সেন ও বুরান হেন্ড্রিকস।

উইন্ডিজ একাদশ: জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল (সহ-অধিনায়ক), ড্যারেন ব্রাভো, শিমরন হেটমায়ার, শাই হোপ, কার্লোস ব্র্যাথওয়েট, নিকোলাস পুরান, অ্যাশলে নার্স, কেমার রোচ, ওশান থমাস ও শেল্ডন কটরেল।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ