ফরিদা পারভীনের জীবনী নিয়ে বই

প্রকাশিতঃ ১১:২৪ পূর্বাহ্ণ, সোম, ১৫ জুন ২০

বিনোদন ডেস্ক : বরেণ্য কণ্ঠশিল্পী ফরিদা পারভীনের ঘটনাবহুল জীবন এবার বইয়ের মলাটে বন্দি হতে যাচ্ছে। যেখানে থাকছে তার শিল্পী ও ব্যক্তি জীবনের নানা অধ্যায়। এরই মধ্যে ফরাসি গবেষক ড. এলেন পিয়ারো লালনগীতির অনন্য এই শিল্পীর জীবনী লেখা শুরু করেছেন।

এ প্রসঙ্গে ফরিদা পারভীন বলেন, ‘এলেন পিয়ারোর সঙ্গে অনেক দিনের পরিচয়। সে সুবাদে আমার সম্পর্কে অনেক কিছুই জেনেছেন। আর জানার পরই আগ্রহ প্রকাশ করছেন আমার কর্ম ও ব্যক্তি জীবন নিয়ে কাজ করার। কাজের সম্মতি দিলে তিনি আমার সংগীতজীবন নিয়ে গবেষণা শুরু করেন। একই সঙ্গে আমার জীবনী লেখার কাজেও হাত দেন। প্রতিটি কাজ যত্ন ও গুরুত্ব দিয়ে করেন বলেই আমার জীবনী লেখার বিষয়ে ড. এলেন পিয়ারো যোগ্য লেখক বলে মনে হয়েছে। আশা করছি, বিভিন্ন অধ্যায়ের মধ্য দিয়ে জীবনের প্রতিটি বিষয় তিনি বইয়ে তুলে ধরতে পারবেন।’

ফরিদা পারভীন বর্তমানে করোনার মহামারির কারণে ঘরবন্দি সময় কাটাচ্ছেন। তবে এই বন্দি সময়েও তার সংগীতচর্চা থেমে নেই। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে নতুন উদ্যমে টিভি, বেতার, মঞ্চে পারফর্ম করার পাশাপাশি অডিওর জন্য গান রেকর্ড করবেন বলেও লালন কন্যাখ্যাত এই শিল্পী জানান।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।