ফের উত্তপ্ত কাশ্মীর: তুমুল গোলাগুলিতে নিহত ৪

প্রকাশিতঃ ১:০৫ অপরাহ্ণ, মঙ্গল, ১৭ মার্চ ২০

আর্ন্তজাতিক ডেস্ক: জম্মু ও কাশ্মীর আবারও উত্তপ্ত হয়ে উঠেছে। ভারতীয় সেনাবাহিনীর গুলিতে চারজন নিহত হয়েছে। মঙ্গলবার সকাল ৬টা থেকে গোলাগুলি শুরু হয়েছে।

ভারতীয় পুলিশের বরাতে এ তথ্য জানা গেছে।

গত রবিবার সকাল থেকে উত্তপ্ত হয়েছিল জম্মু ও কাশ্মীর। ভারতের অভিযোগ, জম্মু-কাশ্মীরের মেন্ধর ও মানকোট সেক্টরে সংঘর্ষবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান।

ভারতীয় পুলিশ জানিয়েছে, নিহত চারজনের মধ্যে একজন পাকিস্তানের মদতপুষ্ট হিজবুল মুজাহিদিনের সঙ্গে যুক্ত আছেন। অন্যদিকে বাকি তিনজন লস্কর-এ-তৈয়বার সঙ্গে যুক্ত।

পুলিশ সুত্রে জানিয়েছে, ভারতীয় সেনা গোপন সুত্রে খবর পেয়ে তল্লাশি অভিযান চালিয়েছে। সে সময় জঙ্গিরা পালানোর চেষ্টা করে গোটা এলাকা ঘিরে ফেলা হয়।

স্থানীয় সূত্রে বলছে, আজ সকালে কাশ্মীরের অনন্তনাগ জেলার দয়ালগাম এলাকায় আচমকা গুলির শব্দ শুনে চমকে ওঠেন ওই এলাকার বাসিন্দা। নিরাপত্তারক্ষী ও জঙ্গিদের গুলির লড়াইকে কেন্দ্র করে তীব্র উত্তেজনার সৃষ্টি হয়। পরে ঘটনাস্থল থেকে প্রচুর আগ্নেয়াস্ত্র ও কার্তুজ উদ্ধার করেন নিরাপত্তারক্ষীরা।

পুলিশ জানিয়েছে, রাতে খবর আসে অনন্তনাগের দয়ালগাম এলাকায় বেশ কয়েকজন জঙ্গি লুকিয়ে আছে। সেই খবরের ভিত্তিতে সেখানে তল্লাশি চালাচ্ছিলেন পুলিশকর্মী ও নিরাপত্তা বাহিনীর সদস্যরা। ভোরে তল্লাশি চালানোর সময় তাঁদের লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। এরপরই উভয়পক্ষের মধ্যে তুমুল লড়াই শুরু হয়। সেখান থেকে চার জঙ্গির মৃতদেহ ও প্রচুর আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়।

সময় জার্নাল/সালেহ আহমেদ

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ