ফোর্বসের তালিকায় দেশের দুই তরুণী ইশরাত ও রাবা

প্রকাশিতঃ ১০:৫৪ পূর্বাহ্ণ, শুক্র, ৩ এপ্রিল ২০

বিনোদন ডেস্ক : যুক্তরাষ্ট্রের ফোর্বস ম্যাগাজিনের ২০২০ সালের অনূর্ধ্ব-৩০ ক্যাটাগরিতে এবার স্থান পেয়েছেন বাংলাদেশের দুই তরুণী ইশরাত করিম ও রাবা খান।

এশিয়া-প্যাসিফিক অঞ্চল থেকে নির্বাচিত ৩০ তরুণ উদ্যোক্তার তালিকায় এই প্রথম একই বছরে স্থান পেয়েছেন বাংলাদেশের এই দুই তরুণী। সামাজিক উদ্যোক্তাবিষয়ক ফোর্বসের ১০টি ক্যাটাগরিতে এ স্বীকৃতি পান তারা।

ইশরাত করিম দ্য আমাল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা। রাবা খান দ্য ঝাকানাকা প্রজেক্টের উদ্যোক্তা, তরুণ ইউটিউবার, এন্টারটেইনার ও রেডিও উপস্থাপক। সমাজের নানা বিষয়ে ব্যঙ্গাত্মক ভিডিও বানিয়ে তরুণ সমাজে সাড়া ফেলেছেন তিনি। ফোর্বস।

স্বীকৃতি পাওয়ার পর রাবা খান বলেন, ভিডিও কনটেন্ট তৈরির ক্ষেত্রে আমিই দেশের প্রথম ফিমেল কমেডিয়ান। ফলে অন্য কারও ক্যারিয়ার ট্র্যাক ফলো করার কোনো সুযোগ আমার ছিল না।

ফলো করার মতো সামনে কেউ ছিল না। আমি এভাবেই টিভি শো করেছি। পরে রেডিও শো করেছি। ভবিষ্যতে টিভি এবং রেডিওতে আরও বেশি অনুষ্ঠান করতে চাই। ইশরাত করিম বলেন, এটা খুব চমৎকার একটি ব্যাপার।

তবে এ পুরস্কার আমার কাজের দায়িত্ব বাড়িয়ে দিল। ২৯ বছর বয়সী ইশরাত ২০১২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্সে স্নাতক ডিগ্রি নিয়ে যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব কলোরাডোয় পড়তে যান।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ