বইমেলায় এস এম শাওয়ান মনিরের ‘যুদ্ধ কখনও শেষ হবার নয়’

প্রকাশিতঃ ১০:১১ অপরাহ্ণ, শনি, ৮ ফেব্রুয়ারি ২০

লেখকঃ এস এম শাওয়ান মনির
প্রকাশনীঃ সাহিত্যমালা
মূল্যঃ ২০০ টাকা
স্টল নংঃ ৬৯, ৭০ ও ৭১

সময় জার্নাল প্রতিবেদক: অমর একুশে বইমেলায় কবি এস এম শাওয়ান মনিরের ‘যুদ্ধ কখনও শেষ হবার নয়’ শিরোনামে একটি কবিতার বই প্রকাশিত হয়েছে। বইটি প্রকাশ করেছে সাহিত্যমালা। মেলায় ৬৯, ৭০ ও ৭১ নং স্টলে বইটি পাওয়া যাচ্ছে।

বইটি সম্পর্কে লেখক বলেন, ‘জীবনে যুদ্ধের শেষ নেই। যতোদিন জীবন আছে ততোদিন যুদ্ধ থাকবে। যুদ্ধ জীবন-জীবন যুদ্ধ। আমি যথাসাধ্য চেষ্টা করেছি সংক্ষিপ্তভাবে জীবন যুদ্ধের, দেশ ও জাতির স্বাধীনতা যুদ্ধের বা কখনো প্রকৃতির নির্মল সুন্দর পবিত্রতার কথা কাব্যে তুলে ধরতে।’ তিনি আরও বলেন, ‘যান্ত্রিক সভ্যতায় এসে মানুষ যখন বইবিমুখ হতে শুরু করেছে, ঠিক সেই সময় সাহস করে কাব্যগ্রন্থটি প্রকাশিত হলো। কাব্যগ্রন্থটিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মুক্তিযুদ্ধ, ভাষা, সংস্কৃতি, ইতিহাস, ঐতিহ্য, স্বাধীনতার স্বপ্ন এবং ভাষার মাসসহ বিভিন্ন বিষয় তুলে ধরা হয়েছে। আশাকরি বইটি কবিতা প্রেমিদের মনের খোরাক মেটানোর সহায়ক হবে।’

এস এম শাওয়ান মনিরের অন্যান্য গ্রন্থসমূহ হলো-

উপন্যাস: শিউলির শেষ কথা, শেষ উপহার, পথ চেয়ে এতোদিন, রক্তে ভেজা প্রেম, প্রেম হলো বিরহ, অভিমানে শেষ বিদায়, পথের শেষে, প্রেম শেষে পরিচয়, প্রেমের মূল্য, ভালোবাসার দুটি কথা, এক বিকেলের চেনা, ভালোবাসার আমানত, অনেক ঝড়ে অমর একুশ এবং যুদ্ধ থেকে জীবন।

কাব্যগ্রন্থ: আত্মার সন্ধানে, মায়ের স্বপ্ন, দূর-দূরান্ত, শিউলি, পারাপারের প্রার্থনা (গীতিকাব্য), কবির ভাবনা যতো কবিতা এবং যুদ্ধ কখনও শেষ হবার নয়।

মানবতাবাদী ধর্মীয় গ্রন্থ: বিশ্বাসের কর্মফল, কর্মের পরিচয়, বুর্জগানদের দৈনন্দিন জীবন, মনুষ-মনুষ্যত্ব, কবরের পথে, মানুষ কেন শ্রেষ্ঠ, মানব জীবন আশীর্বাদ কি অভিশাপ এবং মুক্তির পথে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ