বগুড়ায় মুক্তিযোদ্ধাদের অবস্থান

প্রকাশিতঃ ৩:১২ অপরাহ্ণ, বুধ, ১৮ ডিসেম্বর ১৯

নিউজ ডেস্ক: সদ্য প্রকাশিত রাজাকারের তালিকায় মুক্তিযুদ্ধের সংগঠক ও বেশ কয়েকজন মুক্তিযোদ্ধার নাম থাকার প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছেন বগুড়ার আদমদীঘির স্থানীয় মুক্তিযোদ্ধারা।

বুধবার বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত বগুড়ার সান্তাহার পৌর আওয়ামী লীগের উদ্যোগে স্থানীয় স্বাধীনতা মঞ্চে মুক্তিযোদ্ধারা এই অবস্থান কর্মসূচি পালন করা হয়।

অবস্থান কর্মসূচিতে মুক্তিযোদ্ধারা বলেন, সাবেক এমপি, মুক্তিযুদ্ধের সংগঠক কছিম উদ্দিন আহম্মেদ, আওয়ামী লীগ নেতা মৃত ফরেজ উদ্দিন আহম্মেদ, মৃত তাহের উদ্দিন আহম্মেদসহ বেশ কয়েকজন আওয়ামী লীগ নেতার নাম প্রকাশ হয়েছে। এদের মধ্যে কছিম আহম্মেদ ১৯৭০ এবং ৭৩ সালে এমপি নির্বাচিত হন।

তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। তার নেতৃত্বে অনেকেই মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। এছাড়া ৪৪ বছর আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। তাকেসহ অন্য মুক্তিযোদ্ধাদের রাজাকারের তালিকায় রাখা চরম অপমানজনক।

অবস্থান কর্মসূচি শেষে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম খান রাজু বলেন, অবিলম্বে এই তালিকা সংশোধন এবং মুক্তিযোদ্ধাদের কাছে ক্ষমা চাইতে হবে। অন্যথায় মুক্তিযোদ্ধাদের সাথে নিয়ে বৃহত্তর আন্দোলন কর্মসূচি দেওয়া হবে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ