বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার: সংস্কৃতি প্রতিমন্ত্রী

প্রকাশিতঃ ৯:০৬ অপরাহ্ণ, শনি, ২৮ ডিসেম্বর ১৯

ময়মনসিংহ প্রতিনিধি: সংস্কৃতি প্রতিমন্ত্রী আলহাজ্ব কেএম খালিদ এমপি বলেছেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষিকে যান্ত্রিকীকরণের কৃষি জমির সর্বোত্তম ব্যবহার করে খাদ্যে সয়ংসম্পূর্ণতা অর্জন করেছে দেশ। উৎপাদনশীলতা বৃদ্ধিতে চাষি পর্যায়ে সব ধরণের সুযোগ সুবিধা দিয়ে যাচ্ছে সরকার।

শনিবার (২৮ ডিসেম্বর) দুপুরে ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার রঘুনাথপুর গ্রামে কাঁচারী খাল পূন:খনন ও সংস্কার কাজ উদ্বোধন কালে এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবর্ণা সরকারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিএসডিসির ময়মনসিংহ ও ঢাকা বিভাগের ময়মনসিংহ-টাঙ্গাইল ও কিশোরগঞ্জ জেলার ক্ষুদ্র সেচ উন্নয়ন প্রকল্পের পরিচালক প্রকৌশলী মুহম্মদ বদরুল আলম, ময়মনসিংহ অঞ্চলের নির্বাহী প্রকৌশলী রনি সাহা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন সরকার, উপজেলার ভাইস চেয়ারম্যান আরব আলী, ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ সুমন চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, সরকার নতুন নতুন জাত উদ্ভাবনের পাশাপাশি কৃষি যন্ত্র ও চাষাবাদের উপকরণ প্রান্তিক পর্যায়ের চাষিদের জন্য সহজীকরণ করেছে। প্রত্যন্ত অঞ্চলের ছোট বড় খাল নালাগুলো পূন:খনন ও সংস্কারের মাধ্যমে সরকার ভূ-গর্ভস্থ পানির নির্ভরশীলতা কমিয়ে সেচ সুবিধা বৃদ্ধির জন্য কাজ করছে। এরই অংশ হিসেবে এই কাচারী খাল পূন:খননের প্রকল্প হাতে নেয়া হয়েছে।

তিনি বলেন, খালটি পূন:খনন কাজ শেষ হলে আগামী তিন মাসের মধ্যে কাতকাই, রঘুনাথপুর, নিমুরিয়া এলাকার শত শত কৃষক উপকৃত হবে। এতে সহস্রাধিক হেক্টর ফসলি জমির জলাবদ্ধতা দূর হবে। এসব জমিতে বছরে তিনটি ফসল ফলানোর সুযোগ পাবে কৃষকরা।

প্রতিমন্ত্রী আরও বলেন, তিনি খালটি পূণ:খনন কাজে এলাকাবাসীর সবাইকে সহযোগিতা করার আহবান জানান। পরে প্রতিমন্ত্রী হরিপুর গ্রামে বিএডিসির একই প্রকল্পের আওতায় সোলার চালিত ডাগওয়েল(পাতকুয়া) উদ্বোধন করেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ