বহরে আরও একটি বোয়িং পেল বিমান

প্রকাশিতঃ ২:৩২ অপরাহ্ণ, বৃহঃ, ১৬ মে ১৯

স্টাফ রিপোর্টার : বহরে আরো একটি বোয়িং পেয়েছে রাষ্ট্রীয় সংস্থাবিমান বাংলাদেশ এয়ারলাইন্স। পঞ্চম বোয়িং হিসেবে ৭৩৭-৮০০মডেল সিরিজের বোয়িং উড়োজাহাজটি বৃহস্পতিবার ভোর রাত ৩টা ২৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

কুয়েতের উড়োজাহাজ লিজদাতা প্রতিষ্ঠান আলাফকোর কাছ থেকে এই উড়োজাহাজটি সংগ্রহ করা হয়েছে বলে জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ।

তিনি জানান, এটি বিমানের পঞ্চম বোয়িং ৭৩৭-৮০০। এর ফলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে উড়োজাহাজের মোট সংখ্যা দাঁড়ালো ১৪টি।

নতুন উড়োজাহাজ আসার ফলে বিমানের ফ্লাইট শিডিউল রক্ষা করা যাবে উল্লেখ করে তিনি বলেন, মিয়ানমারে দুর্ঘটনার পর অভ্যন্তরীণ রুটে বেশ কয়েকটি ফ্লাইট বাতিল করতে হয়েছিল, সেটি আর থাকবে না। দুটি ড্যাশ-৮ দিয়ে আটটি অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা করা হবে। এ ছাড়া ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেটে বোয়িং ৭৩৭ উড়োজাহাজ চলবে।

আগামী জুন মাসে বিমানের বহরে যুক্ত হবে ৬ষ্ঠ বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ। এ ছাড়া আগামী জুলাই ও সেপ্টেম্বর মাসে বিমানবহরে সংযোজিত হবে নিজস্ব ক্রয়কৃত সর্বশেষ দুটি বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার।

বিমান গত ১৩ মে চালু করেছে ঢাকা-দিল্লী সরাসরি ফ্লাইট। আগামী জুলাই হতে চালু হতে যাচ্ছে বিমানের গুয়াংজু ফ্লাইট। জেদ্দা, দাম্মাম এবং রিয়াদের পাশাপাশি সৌদি আরবে বিমানের চতুর্থ গন্তব্য মদিনায় অক্টোবর থেকে সরাসরি ফ্লাইট পরিচালনা শুরু করবে জাতীয় পতাকাবাহী এ সংস্থাটি ।

উল্লখ্য, বিমান বহরে এখন রয়েছে চারটি নিজস্ব ক্রয়কৃত নতুন বোয়িং ৭৭৭-৩০০ ইআর, দুটি নিজস্ব ক্রয়কৃত নতুন বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার, দুটিটি নিজস্ব ক্রয়কৃত নতুন বোয়িং ৭৩৭-৮০০, লিজে সংগৃহীত তিনটি বোয়িং ৭৩৭-৮০০ এবং তিনটি ড্যাশ-৮ কিউ৪০০ উড়োজাহাজ। ১৬টি আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে বাংলাদেশ বিমান।

ঢা/এমএম

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ