বাংলাদেশকে হালকা ভাবে নেয়ার সুযোগ নেই: নবী

প্রকাশিতঃ ৮:৫৬ অপরাহ্ণ, রবি, ২৩ জুন ১৯

নিউজ ডেস্ক: চলতি বিশ্বকাপ আসর থেকে এরইমধ্যে ছিটকে পড়েছে আফগানিস্তান। বাংলাদেশও একই পথে। তার আগে আফগানদের হারালে সেমিফাইনালের জন্য টিকে থাকবে পয়েন্ট তালিকায় ছয় নম্বরে থাকা বাংলাদেশ।

সোমবার সাউদাম্পটনে মুখোমুখি হবে বাংলাদেশ-আফগানিস্তান। ম্যাচের আগে গণমাধ্যম কর্মীরা প্রশ্ন করেন আফগান অল-রাউন্ডার মোহাম্মদ নবীকে -এ ম্যাচে কে ফেভারিট? এক গাল হাসি দিয়ে তিনি বলেন, আফগানিস্তানই ফেভারিট।

ভারতের বিপক্ষে দুই উইকেট নিয়ে ও ৫২ রানের ইনিংস খেলেও দলকে নবী জয় উপহার দিতে পারেননি। টাইগারদের বিপক্ষে নামার আগে তিনি বলেন, বাংলাদেশ শক্তিশালী দল, বিশ্বকাপের মতো আসরে তাদের হালকা ভাবে নেয়ার সুযোগ নেই। এমনকি তারা বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ জিতে এসেছে।

আফগানিস্তান কি শুধু বাংলাদেশকেই লক্ষ্য করে এসেছে না কি আরও কিছু? নবীর লক্ষ্য নিজেদের সেরাটা দেয়া। আলাদা করে কিছু দলকে লক্ষ্য করে বিশ্বকাপে এসেছেন বলেও জানান এই ডান-হাতি অলরাউন্ডার।

‘সব দলই কাউকে না কাউকে টার্গেট করে। আমাদেরও কিছু দলকে নিয়ে পরিকল্পনা তো থাকেই। আমাদেরও তেমন পরিকল্পনা আছে কিছু দলকে নিয়ে। কিন্তু এটা ক্রিকেট। যেখানে প্রতি ম্যাচেই সেরাটা দিতে হয়।

মোহাম্মদ নবীর পরিকল্পনা যেমনই হোক, দলের গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান হাশমত উল্লাহ শহিদী তো বলেই দিলেন, আমাদের লক্ষ্য শুধু বাংলাদেশ নয়, সব দল।

তার মতে, শুধু বাংলাদেশকেই আমরা হারানোর টার্গেট করিনি সব দলকেই আমরা একইভাবে দেখছি। আমাদের জন্য সব ম্যাচই গুরুত্বপূর্ণ। আমরা যেদিন ভালো ক্রিকেট খেলি সেদিন শুধু বাংলাদেশ নয়, যে কোনো দলকেই হারাতে পারি। এর জন্য নিজেদের উপর বিশ্বাস রাখতে হবে।

এর আগে ২০১৫ বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নেমে বাংলাদেশ ১০৫ রানের বিশাল জয় তুলে নিয়েছিল। ওয়ানডেতে দুই দল মুখোমুখি হয়েছে মোট ৭ বার। চারটিতে জিতেছে বাংলাদেশ, তিনটিতে আফগানিস্তান।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ