বাংলাদেশের বিপক্ষে ব্যাটিং করছে অস্ট্রেলিয়া

প্রকাশিতঃ ৪:৪৮ অপরাহ্ণ, বৃহঃ, ২০ জুন ১৯

স্পোর্টস ডেস্ক: অস্ট্রেলিয়ার বিপক্ষে এবারের বিশ্বকাপে নিজেদের ষষ্ঠ ম্যাচ খেলতে নেমেছে বাংলাদেশ। সেমিফাইনালে খেলতে হলে বাংলাদেশকে আজ জিততেই হবে। নটিংহামের ট্রেন্টব্রিজে বাংলাদেশ সময় বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় শুরু হয়েছে ম্যাচটি।

এদিন নির্ধারিত সময় টস করতে মাঠে নামেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। কিন্তু টস ভাগ্য সহায় হয়নি বাংলাদেশের। টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ফিঞ্চ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের একাদশে দুটি পরিবর্তন আনা হয়েছে। গত ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চোট পেয়েছিলেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তার জায়গায় দলে এসেছেন রুবেল হোসেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একই ম্যাচে ডাইভ দিতে গিয়ে কাঁধে চোট পেয়েছিলেন মোসাদ্দেক হোসেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে তার জায়গায় দলে এসেছেন সাব্বির রহমান।

গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে নটিংহামের ট্রেন্টব্রিজ ভেন্যুটি চোখ রাঙাচ্ছে টাইগারদের। কেননা, এই ভেন্যুতে ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে বাংলাদেশের। তবে সেটি ভালো রেকর্ড নয়। দু’টি ম্যাচ খেলেছে দু’টিই হেরেছে বাংলাদেশ। যদিও দু’টিই ছিল ইংল্যান্ডের বিপক্ষে।

ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যে ১৯ লড়াইয়ে ১৮ বারই জিতেছে অজিরা। তবে সেই অস্ট্রেলিয়া আর এই বাংলাদেশের মধ্যে বিরাট পার্থক্য। বিশ্বকাপে বাংলাদেশ যেভাবে দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলেছে, সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে অজিদের বিপক্ষে বাংলাদেশ জয় পেতে পারে বলে মনে করছেন ক্রিকেটবোদ্ধারা।

বাংলাদেশের একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়ার একাদশ: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভ স্মিথ, মার্কাস স্টয়নিস, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), নাথান কোল্টার-নাইল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক ও এডাম জাম্পা।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ