বাংলাদেশে ভেন্টিলেটর সহায়তা পাঠালেন পোপ ফ্রান্সিস

প্রকাশিতঃ ২:০৩ অপরাহ্ণ, শনি, ২৭ জুন ২০

বাংলাদেশসহ ১২টি দেশে করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসা সহায়তা হিসেবে ভেন্টিলেটর পাঠিয়েছেন পোপ ফ্রান্সিস। শুক্রবার ভ্যাটিকানের অফিস অব পাপাল চ্যারিটিস এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, পোপের দেয়া ৩৫টি ভেন্টিলেটরের মধ্যে ব্রাজিল, ভেনিজুয়েলা ও হাইতি পেয়েছে চারটি করে। এছাড়া বাংলাদেশ, মেক্সিকো, কলম্বিয়া, হন্ডুরাস, ইকুয়েডর, ক্যামেরুন, জিম্বাবুয়ে, ইউক্রেন ও ডমিনিকান রিপাবলিকেও পাঠানো হয়েছে এই সহায়তা।

স্থানীয় অ্যাপোস্টোলিক নানসিও (ধর্মীয় সংস্থার প্রতিনিধি) বা ভ্যাটিকান দূতাবাসের মাধ্যমে পৌঁছে দেয়া হয়েছে এসব ভেন্টিলেটর। তবে ব্রাজিল, ভেনিজুয়েলা, হাইতি বাদে বাকি দেশগুলোতে কতগুলো করে ভেন্টিলেটর পাঠানো হয়েছে তা উল্লেখ করা হয়নি।

বিবৃতিতে বলা হয়েছে, পোপ ফ্রান্সিস করোনা মহামারিতে আক্রান্ত দেশগুলোর প্রতি তার সহমর্মিতা প্রকাশ করেছেন, বিশেষ করে যেসব দেশের স্বাস্থ্যসেবা ব্যবস্থা বেশি চাপের মুখে রয়েছে।

এর আগেও বেশ কয়েকটি দেশে ভেন্টিলেটর সহায়তা পাঠিয়েছিলেন পোপ। গত ২৩ এপ্রিল রোমানিয়া, স্পেন ও ইতালির হাসপাতালগুলোতে ভেন্টিলেটর দিয়েছিলেন তিনি। এছাড়া, মে মাসে জাম্বিয়াতেও তিনটি ভেন্টিলেটর পাঠিয়েছিলেন এ ধর্মীয় নেতা।

সূত্র: ক্যাথলিক ওয়ার্ল্ড রিপোর্ট

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।