বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল : পরিকল্পনামন্ত্রী

প্রকাশিতঃ ৮:১৯ অপরাহ্ণ, বৃহঃ, ২ জানুয়ারি ২০

পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান বলেছেন, বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। আমরা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করছি। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বিভিন্ন মেগা প্রকল্পের মাধ্যমে উন্নয়নশীল দেশের কাতারে নিয়ে আনতে সক্ষম হয়েছি।

বৃহস্পতিবার শিবগঞ্জ সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে করতোয়া নদীতে অর্জুনপুর সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, আওয়ামী লীগ বাঙালী জাতিকে সম্মান দিয়েছে। আমরা নিজস্ব অর্থায়নে বঙ্গবন্ধু সেতু, কর্ণফুলি নদীর তলদেশে টানেল করেছি। দেশে কোন বাঁশের সাঁকো থাকবে না। একটি কুচক্রীমহল মিথ্যাচার করে আমাদেরকে পেছনে নিয়ে যেতে চায়। অতীতের জঞ্জাল সাফ করে সরল পথে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। হৃদয়ে মাতৃভুমি লালন ও ধারন করে এগিয়ে যেতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলার সকল শ্রেণী-পেশার মানুষের উন্নয়নে কাজ করছেন। জনগণের কল্যাণে প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করা হবে।

এম.এ মান্নান নতুন প্রজন্মকে বেশি বেশি বই পড়ার মাধ্যমে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ গড়ার কাজে এগিয়ে আসার আহবান জানান।

শিবগঞ্জে অর্জুনপুর সেতুর ভিত্তি প্রস্তর স্থাপন পরবর্তী সমাবেশে সভাপতিত্ব করেন শিবগঞ্জ পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক। এতে আরো বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য শরিফুল ইসলাম জিন্নাহ্, বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহম্মদ, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, টিএমএসএস এর নির্বাহী পরিচালক ড. হোসনে-আরা বেগম প্রমুখ।

উল্লেখ্য, এই সেতুর ভিত্তি প্রস্তরের মধ্য দিয়ে শিবগঞ্জ সদর থেকে দেড় কিলোমিটার দূরে অর্জুনপুরের প্রায় ৪ হাজার মানুষের নিত্যদিনের বিভিন্ন কাজে উপজেলা সদরে যাওয়ার একমাত্র পথ নদীপাড়াপাড়ের অবসান ঘটবে পৌরবাসীর। করতোয়া নদীতে উপজেলার অর্জুনপুর সেতুতে নির্মাণ ব্যয় হবে ৬ কোট ৮৩লাখ ৪৯ হাজার ৯৯৮ টাকা।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ