বাংলাদেশ বিশ্ব পর্যটন সংস্থার ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত

প্রকাশিতঃ ৫:৫২ অপরাহ্ণ, শুক্র, ৭ জুন ১৯

নিউজ ডেস্ক: জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থার সাধারণ পরিষদের ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছে বাংলাদেশ। একই সঙ্গে সংস্থাটির ক্রিডেনশিয়াল কমিটিরও সদস্য নির্বাচিত হয়েছে।
সোমবার ভুটানের রাজধানী থিম্পুতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত বিশ্ব পর্যটন সংস্থার কমিশন ফর সাউথ এশিয়ার ৫৭তম সম্মেলনে এ দুটি পদে নির্বাচিত হয় বাংলাদেশ। শুক্রবার মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদ সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ বিশ্ব পর্যটন সংস্থার ক্রিডেনশিয়াল কমিটির সদস্য হিসেবে সর্বসম্মতিতে নির্বাচিত হয়। এ ছাড়া বিশ্ব পর্যটন সংস্থার সাধারণ পরিষদের ভাইস প্রেসিডেন্ট পদে নির্বাচনে ইরান প্রতিদ্বন্দ্বিতা করলেও কমিশন ফর সাউথ এশিয়ার সব সদস্যের ভোট পেয়ে জয়ী হয় বাংলাদেশ। ফলে বাংলাদেশ বিশ্ব পর্যটন সংস্থার ২৩তম অধিবেশনে এক বছর মেয়াদে ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করবে।
বাংলাদেশ বর্তমানে জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থার কমিশন ফর সাউথ এশিয়ার চেয়ারম্যান।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ