বাইডেনকে অভিনন্দন বার্তা পাঠানো শুরু

প্রকাশিতঃ ৬:৪৫ অপরাহ্ণ, শনি, ৭ নভেম্বর ২০

আন্তর্জাতিক ডেস্ক : জয়ের দ্বারপ্রান্তে এসে দাঁড়ালেও জয়টা এখনও ধরা দেয়নি জো বাইডেনের হাতে। তবে সার্বিক বিবেচনায় এখন অনেকটাই নিশ্চিত হওয়া যাচ্ছে; বিজয়ের মালা উঠছে তারই গলায়। এমন পরিস্থিতি অভিনন্দন বার্তা আসতে শুরু করেছে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের এই ডেমোক্র্যাট প্রার্থীর জন্য।

ভোট গণনা চলার মধ্যেই স্থানীয় সময় শনিবার বাইডেনকে অভিনন্দন জানিয়ে টুইট করেছেন দক্ষিণ প্রশান্ত মহাসাগরের দ্বীপ রাষ্ট্র ফিজির প্রধানমন্ত্রী ফ্রাঙ্ক বাইনিমারামা।

অভিনন্দন জানিয়ে ফ্রাঙ্ক লিখেছেন, জলবায়ু পরিবর্তনের ঝুঁকি থেকে পৃথিবীকে রক্ষায় একসঙ্গে চেষ্টা করব আমরা। করোনা পরবর্তী বিশ্ব অর্থনৈতিক অবকাঠামো পুনর্গঠনেও একসঙ্গে থাকব।

পৃথিবীজুড়ে যে কার্বন নিঃসরণ হয়, তার এক শতাংশেরও কম উৎপাদন করে ফিজি। তবুও সমুদ্রের স্তর বৃদ্ধি, উপকূলীয় ক্ষয় এবং তীব্র ঝড়ের তীব্রতা এই দেশে নাটকীয় প্রভাব ফেলছে।

ডোনাল্ড ট্রাম্পের নেতৃত্বাধীন সরকারের সময় প্যারিস জলবায়ু চুক্তি থেকে নিজেদের প্রত্যাহার করে নেয় যুক্তরাষ্ট্র। নির্বাচিত হলে এই চুক্তিকে আবার আমেরিকাকে অন্তর্ভুক্ত করার প্রত্যয় ব্যক্ত করেছেন বাইডেন। সে প্রসঙ্গে অনেকটা আশাবাদী ফিজির প্রধানমন্ত্রী।

এদিকে শেষ খবর পাওয়া পর্যন্ত শনিবার বিকেলে ইলেক্টোরাল ভোটে এগিয়ে রয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। বাইডেন পেয়েছেন ২৬৪ ইলেক্টোরাল ভোট আর রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২১৪ ইলেক্টোরাল ভোট।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।