বাইডেনকে বিজয়ী ‘স্বীকার’ করলেন ট্রাম্প, তবে …

প্রকাশিতঃ ১০:১৯ অপরাহ্ণ, রবি, ১৫ নভেম্বর ২০

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেনকে প্রথমবারের মতো আপাতদৃষ্টিতে বিজয়ী স্বীকার করেছেন ডোনাল্ড ট্রাম্প। তবে পুরো নির্বাচনে অপ্রমাণিত জালিয়াতির বিষয়টি পুনরাবৃত্তি করেছেন। খবর-বিবিসির।

এক টুইটে তিনি বলেন, তিনি জয়ী হয়েছেন কারণ নির্বাচনে জালিয়াতি হয়েছিল।

৩ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনের ফলাফল মানতে নারাজ ছিলেন ট্রাম্প। তিনি বরাবরই নির্বাচনে জালিয়াতি হয়েছে বলে অভিযোগ তুলেছিলেন। জালিয়াতির কোনো রকম প্রমাণ ছাড়াই তিনি কয়েকটি রাজ্যে মামলা করেছিলেন। তবে তার আইনি চেষ্টা ব্যর্থ হয়েছে।

এদিকে শুক্রবার নির্বাচন অফিস জানিয়েছে, আমেরিকার ইতিহাসে নির্বাচন সবচেয়ে বেশি নিরাপদ ছিল। তবে ট্রাম্পের দাবি ফেডারেল ও রাজ্য কর্তৃপক্ষ প্রত্যাখ্যান করেছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর জানিয়েছে, সব রাজ্যের ভোট গণনা শেষ হওয়ার পর বাইডেনের জয় নিশ্চিত হয়ে গেছে। তিনি ৩০৬ ইলেক্টোরাল ভোট পেয়েছেন।

অন্যদিকে ২৩২ ভোট পেয়েছেন ট্রাম্প। কিন্তু তিনি পরাজয় স্বীকার না করে এখনও নির্বাচনে কারচুপি, অনিয়ম ও প্রতারণার আশ্রয় নেয়া হয়েছে বলে দাবি করছেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।