বাইডেনের বাড়ির এলাকা ‘নো ফ্লাই জোন’ ঘোষণা

প্রকাশিতঃ ১০:২৫ পূর্বাহ্ণ, শনি, ৭ নভেম্বর ২০

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের বিজয়ের আভাস দেখে ডেমোক্র্যাট দলীয় এই প্রার্থীর ডেলাওয়ার অঙ্গরাজ্যের উইলমিংটনের বাড়ি ও আশপাশের এলাকা ‘নো ফ্লাই জোন’ হিসেবে ঘোষণা করা হয়েছে। যুক্তরাষ্ট্রের সংবাদ মাধ্যম ফক্স নিউজ এ তথ্য জানিয়েছে।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ডিফেন্স এয়ার স্পেস চিহ্নিত করে জো বাইডেনের বাড়ির এলাকায় ‘নো ফ্লাই জোন’ ঘোষণা করা হয়। চালু করা এই ‘নো ফ্লাই জোন’ নির্দেশনা এক সপ্তাহের জন্য কার্যকর করা হয়েছে বলে জানানো হয়েছে।

জো বাইডেনের বাড়ির কাছে চেইজ সেন্টার এলাকাকেও ‘নো ফ্লাই জোন’ নিষেধাজ্ঞার আওতায় আনা হয়েছে। জো বাইডেন বিজয়ী হলে আনুষ্ঠানিকভাবে এই চেইজ সেন্টার থেকেই বিজয় ভাষণ দেবেন বলে ধারণা করা হচ্ছে।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে এখনো জয়-পরাজয়ের আনুষ্ঠানিক ঘোষণা না এলেও গন্তব্যের খুব কাছেই পৌঁছে গেছেন ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জো বাইডেন। ফল ঘোষণার বাকি থাকা পাঁচ অঙ্গরাজ্যের তিনটিতেই এগিয়ে রয়েছেন বাইডেন। আর জর্জিয়ায় ব্যবধান ১ শতাংশের কম হওয়ায় আইন অনুযায়ী ভোট পুনরায় গণনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৫০টি অঙ্গরাজ্য ও ডিস্ট্রিক্ট অব কলাম্বিয়ার মধ্যে নেভাদা, পেনসিলভানিয়া, নর্থ ক্যারোলাইনা, জর্জিয়া ও আলাস্কার ভোটের ফলাফল এখনো মেলেনি। এগুলোতে এখনো ভোট গণনা চলছে। এর মধ্যে পেনসিলভানিয়ায় ২০টি, নর্থ ক্যারোলাইনায় ১৫টি, জর্জিয়ায় ১৬টি, আলাস্কায় তিনটি ও নেভাদায় ছয়টি মহামূল্যবান ইলেকটোরাল ভোট আছে। এসব অঙ্গরাজ্য থেকে ছয়টি ইলেকটোরাল কলেজ ভোট পেলেই হোয়াইট হাউসে যেতে পারবেন বাইডেন।

অন্যদিকে, আবারও প্রেসিডেন্ট হতে হলে ট্রাম্পকে নেভাদাসহ পাঁচটি অঙ্গরাজ্যের সব (৬০টি) ইলেকটোরাল ভোটই পেতে হবে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।