‘বাইডেনের সঙ্গে ঐক্যবদ্ধভাবে রোহিঙ্গা প্রত্যাবাসনে কাজ করবো’

প্রকাশিতঃ ৩:০০ অপরাহ্ণ, সোম, ৯ নভেম্বর ২০

সময় জার্নাল ডেস্ক : আমেরিকার নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন বিশ্বশান্তি প্রতিষ্ঠার পাশাপাশি মানবিক ও সহানুভূতিশীল বিশ্ব প্রতিষ্ঠায় অবদান রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোহিঙ্গা প্রত্যাবাসনে ঐক্যবদ্ধভাবে কাজ করার নতুন দিগন্ত উন্মোচন হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (০৯ নভেম্বর) ওবায়দুল কাদের সংসদ ভবন এলাকার তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে একথা বলেন।

বাংলাদেশের জনগণের সঙ্গে আমেরিকার জনগণ এবং দুইদেশের সরকারের সম্পর্ক আরও নতুন উচ্চতা পাবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গা প্রত্যাবাসন, জলবায়ু পরিবর্তন, জঙ্গিবাদ নির্মূলসহ বিভিন্ন ইস্যুতে ভবিষ্যতে ঐক্যবদ্ধভাবে কাজ করার নতুন দিগন্ত উন্মোচন হবে।

এ সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আঞ্চলিক ইস্যু, বাণিজ্যিক সম্পর্ক এবং অভিবাসনের ক্ষেত্রে উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশ বরাবরের মতো জো বাইডেন সরকারের কাছে প্রাধান্য পাবে বলে প্রত্যাশা করেন।

ওবায়দুল কাদের বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে থেকে নবনির্মিত প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্টকে অভিনন্দন শুভেচ্ছা জানান।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ মাইনাস কিংবা প্লাস ফর্মুলায় বিশ্বাসী নয় বলেই বেগম জিয়ার সাজা স্থগিত করে মানবিক ও রাজনৈতিক ঔদার্যের পরিচয় দিয়েছে।

আওয়ামী লীগ বন্দুকের নল উঁচিয়ে ক্ষমতায় আসেনি উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, রাজনৈতিক প্রক্রিয়ার মধ্য দিয়েই জেল জুলুম নির্যাতন সহ্য করে এবং জনগণের মন জয় করেই আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে। আওয়ামী লীগ পরমত সহিষ্ণুতায় বিশ্বাসী তাই কাউকে বা কোনো দলকে নির্মূল করতে চায় না।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।