বাগদাদে বিক্ষোভকারীদের ওপর হামলায় নিহত ১৪

প্রকাশিতঃ ১২:০০ অপরাহ্ণ, শনি, ৭ ডিসেম্বর ১৯

আন্তর্জাতিক ডেস্ক: ইরাকের রাজধানী বাগদাদে বিক্ষোভকারীদের ওপর হামলায় অন্তত ১৪ জন নিহত হয়েছেন। এ হামলায় আহত হয়েছেন কমপক্ষে ৪০ জন।

নিহতদের মধ্যে অধিকাংশই বিক্ষোভকারী। নিরাপত্তা বাহিনী ও হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, নিহতদের মধ্যে তিন পুলিশ কর্মকর্তাও রয়েছেন। খবর দ্য গার্ডিয়ানের।

তাহরির স্কয়ারে ছুরি হামলায় অন্তত ১৩ জন আহত হওয়ার একদিনের মধ্যেই এ ঘটনা ঘটলো।

শুক্রবার (৭ ডিসেম্বর) হামলাকারীরা বিভিন্ন গাড়ি থেকে গুলি করা শুরু করলে জীবন বাঁচাতে বাগদাদের খিলানি স্কয়ার থেকে দৌঁড়ে পালাতে শুরু করে বিক্ষোভকারীরা।

বাগদাদের বিক্ষোভের কেন্দ্রস্থল তাহরির স্কয়ার সংলগ্ন এলাকাতেও হামলা চালানো হয়েছে। তবে কারা এসব হামলা চালিয়েছে তা এখনও জানা যায়নি।

কর্মসংস্থানের সংকট, নিম্নমানের সরকারি পরিষেবা এবং দুর্নীতির অভিযোগ তুলে গত ১ সেপ্টেম্বর থেকে বাগদাদে বিক্ষোভ চলছে।

এর আগে বিক্ষোভকারীদের প্রতিহত করতে গুলি ছোড়ে নিরাপত্তা বাহিনী। তবে বিক্ষোভ শুরুর পর থেকে দুষ্কৃতিকারীদের গুলিতে হতাহতের ঘটনা এই প্রথম ঘটলো।

ইরাকের আধাসরকারি মানবাধিকার কমিশন জানিয়েছে, গত ১ অক্টোবর বিক্ষোভ শুরুর পর থেকে এ পর্যন্ত ৪৬০ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ১৭ হাজার।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ