বাগেরহাট-৪ : উপ-নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন, রাত পোহালেই ভোট

প্রকাশিতঃ ৪:০৫ অপরাহ্ণ, শুক্র, ২০ মার্চ ২০

এম.পলাশশরীফ, বাগেরহাট : বাগেরহাট-৪, (মোড়েলগঞ্জ-শরণখোলা) আসনেররাত পোহালেই ২১ মার্চ উপ-নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন নির্বাচন কমিশনার।

নির্বাচন উপলক্ষ্যে শুক্রবার বেলা ১০টা থেকে কেন্দ্রগুলোর জন্য ব্যালট, গ্রহনের বাক্সসহ প্রয়োজনীয় সকল মালামাল বিতরণ করা হয়েছে। রিটার্নিং অফিসার খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী আনুষ্ঠানিকভাবে মালামাল বিতরণ শুরু করেন।

করোনার সতর্কতার জন্য প্রতিটি কেন্দ্রে টিস্যু পেপার, হ্যান্ড স্যানিটাইজার, সাবান সরবরাহ করা হয়েছে। পাশাপাশি প্রতিটি কেন্দ্রে একটি করে সচেতনতামূলক ব্যানার দেয়া হয়েছে। ভোটা প্রদানের পরপরই সকল ভোটারকে কেন্দ্র ত্যাগের জন্য অনুরোধ করা হয়েছে।

এ উপ নির্বাচনে মোড়েলগঞ্জ ও শরণখোলায় ১৪৩টি কেন্দ্রের ৭২৯ বুথ কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। এ আসনে মোট ভোটার রয়েছে ৩ লাখ ১৬ হাজার ৫১০জন। এদের মধ্যে নারী ভোটার ১ লাখ ৫৮ হাজার ৭১৮, পুরুষ ১ লাখ ৫৮ হাজার ৭৯১।

এদিকে প্রতিটি ভোট কেন্দ্রে সকাল থেকেই ভোট কেন্দ্রে দায়িত্ব পালনের জন্য পুলিশ, আনসার ভিডিপি প্রিজাডিং, পুলিং অফিসারগন ব্যালট বাক্স নিয়ে পৌছেছেন। নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার লক্ষে ১২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটানিং অফিসার মো. মোস্তফা কামাল জানান, প্রতিটি কেন্দ্রে ১২ জন আনসার ভিডিপি সদস্য, ৫ জন অস্ত্রধারী পুলিশ, মোবাইল টিম, র‌্যাব বিজিপি কোষ্টগার্ড সার্বক্ষনিক মাঠ পর্যায়ে থাকছেন। এছাড়াও কেন্দ্রগুলো তদারকির জন্য কর্তব্যরত ১৯জন ম্যাজিষ্ট্রেট রয়েছেন।

উল্লেখ্য, গত ১০ জানুয়ারি প্রায়ত সংসদ সদস্য আ.লীগ নেতা ডা. মোজাম্মেল হোসেন মৃত্যু বরণ করলে ২১ মার্চ উপ-নির্বাচনের তারিখ ঘোষণা দেওয়া হয়।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ