বাফুফের নির্বাচনের তফসিল ঘোষণা

প্রকাশিতঃ ১০:১৬ অপরাহ্ণ, বৃহঃ, ৩ সেপ্টেম্বর ২০

স্পোর্টস ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে বহুল আলোচিত বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন স্থগিত হয়েছিল গত মার্চের শেষ দিকে। দেশের পরিস্থিতি যখন কিছুটা স্বাভাবিক হচ্ছে, তখন আবার নতুন করে নির্বাচনের তারিখ ঘোষণা করে বাফুফে। দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থার নির্বাচন আগামী ৩ অক্টোবর।

এবার নির্বাচনের তফসিলও ঘোষণা করা হয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাফুফে জানিয়েছে, আগামী ৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র বিলি শুরু হবে। চলবে ৭ সেপ্টেম্বর পর্যন্ত। মনোনয়নপত্র দাখিলের দিন ৮ সেপ্টেম্বর। আর চূড়ান্ত প্রার্থী ঘোষণা হবে ১৩ সেপ্টেম্বর।

এর আগে গত ২৮ মার্চ অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়েছিল বাফুফের নির্বাচন। ২০ এপ্রিল হওয়ার কথা ছিল সেই নির্বাচন। কিন্তু করোনাভাইরাসের কারণে ফিফা ও এএফসির অনুমতি নিয়ে নির্বাচন অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করা হয়।

বাফুফের কার্যনির্বাহী কমিটির মেয়াদ শেষ হয়েছিল গত ৩০ এপ্রিল। ফিফা নতুন নির্বাচন না হওয়া পর্যন্ত বর্তমান কমিটিকে দায়িত্ব চালিয়ে যাওয়ার ক্ষমতা দেয়।

গত সোমবার ক্রীড়া মন্ত্রণালয় ঘোষণা দেয়, স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে অনুশীলন ও খেলাধুলা চালু করার। এর পরই বাফুফের নির্বাচনের তারিখ ঘোষণা করে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।