বাফুফে’র নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত

প্রকাশিতঃ ৮:২৯ অপরাহ্ণ, শুক্র, ২৭ মার্চ ২০

স্পোর্টস ডেস্ক : করোনোভাইরাসের কারণে আগামী ২০ এপ্রিলের নির্ধারিত নির্বাচন অনির্দিষ্টকালের জন্য স্থগিত করার সিদ্বান্ত নিলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

শুক্রবার (২৭ মার্চ) ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক জরুরী সভা করে নির্বাচন স্থগিত রাখার সিদ্ধান্ত নেয় বাফুফের নির্বাহী কমিটি। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তা নিশ্চিত করেছে দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থা। আগামী ৩ এপ্রিল ভোটের তফসিল ঘোষণার দিন ধার্য করেছিল বাফুফের নির্বাহী কমিটি। নির্বাচন স্থগিত করে দেয়ায় স্থগিত হয়ে গেল তফসিলও।

বাফুফের নির্বাহী কমিটি নির্বাচন স্থগিত করার সিদ্বান্ত নিলেও ফিফা ও এএফসির অনুমোদন বাধ্যতামূলক। কারণ, গঠণতন্ত্র অনুসারে আগামী ৩০ এপ্রিল শেষ হবে বর্তমান নির্বাচিত কমিটির মেয়াদ। তাই মেয়াদ থাকাকালীনই নতুন নির্বাচন করা বাধ্যতামূলক। নির্বাচন স্থগিতের সিদ্ধান্তটি দ্রুতই ফিফাকে জানানো হবে। ফিফা থেকে সম্মতি পেলেই নির্বাচন স্থগিতের চূড়ান্ত সিদ্বান্ত নিবে বাফুফে।

বাফুফে নির্বাহী কমিটি নির্বাচন স্থগিত করলেও এ ব্যাপারে ফিফা ও এএফসির অনুমোদন লাগবেই। সভা শেষে বাফুফে সাধারণ সম্পাদক আউ নাইম সোহাগ বলেন, ‘আমরা নির্বাচন পেছানোর জন্য ফিফাকে চিঠি লিখব। যতদিন পরিস্থিতি স্বাভাবিক না হয় ততদিন নির্বাচন করতে চাই না। এখন দেখি ফিফা কী উত্তর দেয়। আশা করছি আগামী সপ্তাহে আমরা এ ব্যপারে একটা চূড়ান্ত সিদ্ধান্ত পেয়ে যাব।’

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ