বাস ভাড়া বৃদ্ধিতে দিনাজপুরে মানববন্ধন

প্রকাশিতঃ ৩:৪৭ অপরাহ্ণ, মঙ্গল, ২ জুন ২০

মাহবুবুল হক খান, দিনাজপুর : করোনা মহামারীর ভয়াবহ এই দুঃসময়ে দেশে যাত্রী পরিবহনে বাসের ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধির প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ পালন করেছে গনতান্ত্রিক বাম জোটের নেতা-কর্মীরা।

মঙ্গলবার (২ জুন) সকালে দিনাজপুর প্রেসক্লাবের সামনে গনতান্ত্রিক বাম জোট দিনাজপুর জেলা শাখার আয়োজনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসুচী পালন করে সংগঠনের নেতাকর্মী ও সর্মথকরা।

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, বিশ্বের প্রত্যেকটি দেশের জনগণের সুবিধার্থে সেখান সরকার যাতায়াত ব্যবস্থাসহ সব ক্ষেত্রে জনগণের সুবিধা নিশ্চিত করেছে। ফ্রি করে দিয়েছে সড়ক-রেল ও বিমান যাতায়াতের ভাড়া। অথচ দুর্ভাগ্য, সরকার আমাদের দেশের জনগণের উপর ৬০শতাংশ যাত্রী পরিবহন ভাড়া চাপিয়ে দিয়েছে।

তারা আরও বলেন, আমরা অবিলম্বে বাসের এই ভাড়া বৃদ্ধির প্রজ্ঞাপন বাতিলের দাবি জানাচ্ছি। সরকার হটকারী সিদ্ধান্তের মাধ্যমে লকডাউন প্রত্যাহার করে জনগণকে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে দাঁড় করিয়েছে। আজ মানুষ চরম বিপদের মুখোমুখি হয়ে পড়েছে। দেশের অসহায় মানুষকে বাঁচানো ও বর্ধিত বাসভাড়া প্রত্যাহারের দাবি জানান তারা। অন্যথায় জনগণকে সাথে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে হুশিয়ারি দেন তারা।

মানববন্ধন ও সমাবেশে বক্তব্য দেন ইউনাইটেড কমিউনিষ্ট লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গনতান্ত্রিক বাম জোটের সম্বনয়ক মো. আনোয়ার আলী সরকার, সিপিবি দিনাজপুর জেলা শাখার সভাপতি এ্যাড. মেহেরুল ইসলাম, সাধারণ সম্পাদক বদিউজ্জামান বাদল, ইউনাটেড কমিউনিষ্ট লীগের জেলা কমিটির সদস্য আখতার আজিজ ও বাসদ জেলা সংগঠক কিবরিয়া হোসেন প্রমুখ।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।