বায়তুশ শরফের পীর মাওলানা কুতুবউদ্দিন করোনা আক্রান্ত ছিলেন

প্রকাশিতঃ ১২:০৩ অপরাহ্ণ, বৃহঃ, ২১ মে ২০

করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন উপমহাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন বায়তুশ শরফের পীর মাওলানা কুতুবউদ্দিন। চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। প্রশাসনের নির্দেশনায় বৃহস্পতিবার বাদ ফজর তাঁর জানাযা অনুষ্ঠিত হয়। পরে তাঁকে
বায়তুশ শরফ কেন্দ্রীয় মসজিদের পাশে মরহুম আবদুল জব্বার সাহেব (রহ.) এর ক্ববরের পাশে দাফন করা হয়েছে।

এর আগে বুধবার দুপুরে ঢাকার আনোয়ার খান মেডিকেল কলেজ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সে সময় পীর মাওলানা কুতুবউদ্দিনের ভাগনে আবু জাহেদ মো. সাদেক বলেন, আনোয়ার খান মডার্ন হাসপাতালের করোনা ইউনিটেই দুপুর দুইটায় মাওলানা কুতুবউদ্দিন শেষ নিশ্বাস ত্যাগ করেন।

অসুস্থ অবস্থায় বাহরুল উলুমখ্যাত শাহ মাওলানা মোহাম্মদ কুতুবউদ্দিনকে গত ১৮ মে রাত সাড়ে ৩টায় চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে ভর্তি করা হয়। তার জ্বর, কাশি ও শ্বাসকষ্ট ছিল। মঙ্গলবার রাত ৮টায় উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা নিয়ে যাওয়া হয়।

তিনি দীর্ঘদিন যাবৎ নিউমোনিয়া,শ্বাসকষ্ট, ডায়াবেটিস ও হার্ট এ্যাটাক জনিত সমস্যাই চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতাল থেকে উনাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়।

তিনি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের শরীয়াহ কাউন্সিলের সম্মানিত চেয়ারম্যান, চুনতী হাকিমিয়া কামিল মাদ্রাসার প্রধান পৃষ্ঠপোষক, জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ হিসেবে পুরস্কারপ্রাপ্ত, শায়খুল হাদীস।

তাঁর মৃত্যুর খবরে চট্টগ্রামসহ সারাদেশে ভক্তকুলের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।